শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

ইউক্রেনে দুই হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ পাইলট নিহত

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ২৫
আপডেট : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ণ

পূর্ব ইউক্রেনের বাখমুতে একটি মিশনে যাওয়ার সময় দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন। বুধবার ইউক্রেনীয় সেনাবাহিনী টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে দেশের একটি রাশিয়াননিয়ন্ত্রিত সেক্টরে মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনাটি ঘটে গত মঙ্গলবার। তবে কী কারণে একসঙ্গে সেনাবাহিনীর ব্যবহৃত দুটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেনস্কা প্রাভাডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যেটি দোনেৎস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। এবং নিহতদের লাশ ঘটনাস্থল থেকেই উদ্ধার করা হয়েছে।

ইউক্রেনের অপর প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য কিয়েভ ইনডিপেনডেন্ট জানিয়েছে, হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যারা নিহত হয়েছেন, তারা সবাই পাইলট ছিলেন। কী কারণে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

দুটি হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি এখন তদন্ত চলছে। তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখন পর্যন্ত জানায়নি— রুশ বাহিনী গুলি করে ভূপাতিত করেছে কিনা।

ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সাসপিলনেকে বিমানবাহিনীর মুখপাত্র ইয়েভহেন রাকিতা জানিয়েছেন, ওই দুটি হেলিকপ্টারে যারা ছিলেন, তারা সবাই কর্মকর্তা ছিলেন। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাদের পরিচয় প্রকাশ করা হবে না।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD