মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

ইউক্রেনে সফল অভিযান পরিচালনার সক্ষমতা নেই রাশিয়ার : যুক্তরাজ্য

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৬৩
আপডেট : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৩ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনে সফল সামরিক অভিযান পরিচালনার মতো অস্ত্র ও স্থানান্তরে সক্ষম সেনা ইউনিটের ঘাটতি রয়েছে রাশিয়ার। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, মঙ্গলবার মন্ত্রণালয়ের হালনাগাদ গোয়েন্দা তথ্যে এই মন্তব্য করা হয়েছে। ব্রিটিশ ঐ গোয়েন্দা তথ্যে বলা হয়, মস্কো এখন বড় জয়ের দাবি করবে। কিন্তু আগামী সপ্তাহগুলোতে যুদ্ধের ফলাফল নির্ধারণ করার মতো প্রস্তুতির ঘাটতি রয়েছে রুশ সেনাবাহিনীর। যুক্তরাজ্য এমন সময় এই দাবি করল যখন ইউক্রেন আশঙ্কা করছে আগামী কয়েক সপ্তাহের মধ্যে পূর্বাঞ্চলে নতুন আক্রমণ শুরু করতে পারে রাশিয়া।

যুক্তরাজ্যের গোয়েন্দা তথ্যে বলা হয়েছে, প্রতি সপ্তাহে মাত্র কয়েক শ মিটার ভূখণ্ড দখলে সক্ষম হয়েছে রুশ সেনারা। নিশ্চিতভাবে সফল অভিযান পরিচালনার মতো গোলাবারুদ ও স্থানান্তরে সক্ষম সেনা ইউনিটের ঘাটতি রয়েছে দেশটির। সিনিয়র কমান্ডাররা সম্ভবত এমন পরিকল্পনা করবেন যেগুলোতে সেনা সদস্যের ঘাটতি থাকবে, অভিজ্ঞ ইউনিটগুলোকে অবাস্তব লক্ষ্য দেওয়া হবে রাজনৈতিক ও পেশাগত চাপে। এতে আরো বলা হয়েছে, এই বছরের জানুয়ারির শুরু থেকেই পুনরায় আক্রমণ অভিযান শুরুর চেষ্টা করছে। তাদের লক্ষ্য দোনেত্স্ক অঞ্চলে ইউক্রেনের নিয়ন্ত্রণে থাকা ভূখণ্ড।

এর আগে সোমবার ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ বলেন, আগামী সপ্তাহগুলোতে রাশিয়া বড় ধরনের আক্রমণ শুরু করতে পারে। কিন্তু এমন আক্রমণ প্রতিহত করার জন্য ইউক্রেনের সেনা ও সরঞ্জাম রয়েছে। তিনি আরো বলেন, পশ্চিমা ট্যাংক ও দূরপাল্লার ক্ষেপণাস্ত্র এসে না পৌঁছালেও ইউক্রেনীয় সেনাবাহিনী রুশ অভিযান ঠেকিয়ে দিতে পারবে। যুদ্ধবিমানও আসবে। প্রশ্ন হচ্ছে কোন ধরনের আসবে। ধরে নিন এই মিশন ইতিমধ্যে সফল।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD