বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

ইয়েমেনের সানায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৩৩
আপডেট : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ণ

ইয়েমেনের রাজধানী সানায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। হামলা করা হয়েছে সেখানকার একটি বিমানঘাঁটিসহ অন্তত এক ডজন স্থানে। গত বৃহস্পতিবার রাতে এ হামলা চালানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর পাওয়া যায়নি।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ব্যবহৃত ডজনখানেক স্থাপনায় হামলা চালায় ইঙ্গ-মার্কিন বাহিনী। বিমান হামলার পাশাপাশি সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পরিচালিত আল-মাসিরাহ চ্যানেলের খবরে বলা হয়েছে, সানায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বাহিনী।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় অনেকে পোস্ট দিয়েছেন। তা থেকে জানা গেছে, সানার পাশেই একটি বিমানঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। এ ছাড়া উপকূলীয় হোদেইদাহ শহরেও বিমান হামলা হয়েছে।

লোহিত সাগরে পণ্যবাহী জাহাজে হুতিদের একের পর এক হামলার জবাবে ইয়েমেনে পাল্টা হামলা করা হচ্ছে বলে দাবি পশ্চিমাদের।

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, অস্ট্রেলিয়া, বাহরাইন, কানাডা ও নেদারল্যান্ডসের সহযোগিতায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য হুতি বিদ্রোহীদের ব্যবহৃত এলাকাগুলোয় হামলা চালিয়েছে।

গাজায় ইসরায়েলের নির্বিচার হামলাকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যজুড়ে সংঘাত ছড়িয়ে পড়ার আশঙ্কার মধ্যেই ইয়েমেনে ইঙ্গ-মার্কিন হামলার ঘটনা ঘটল। এ পরিস্থিতিতে আঞ্চলিক সংঘাতের আশঙ্কা করা হচ্ছে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD