শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

উত্তরায় বেস্ট শতাব্দীর “উত্তরা চাকা” এসি বাসের উদ্বোধন*

এখনই সময় ডেস্ক / ২২
আপডেট : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩, ৯:১৩ পূর্বাহ্ণ

রাজধানীর উত্তরায় বেস্ট শতাব্দী উত্তরা চাকা এসি বাস চলাচলের শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ ২৬ নভেম্বর রবিবার সকাল ১০ টায় ডিয়াবাড়ী মেট্রোরেল স্টেশন সংলগ্ন স্থানে
দোয়া অনুষ্ঠান এবং ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বেস্ট শতাব্দী, উত্তরা চাকা এসি বাসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে
শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম.আর.টি ডেভেলপমেন্ট প্রজেক্ট এর অতিরিক্ত প্রকল্প পরিচালক [টেকনিক্যাল] ও যুগ্ন সচিব শেখ খলিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরাগ থানা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা উত্তর সিটি ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মোঃ নাছির উদ্দিন, গোপালগঞ্জ জেলা যুবলীগের সহ-সভাপতি মো: আল আমীন, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কোষাধ্যক্ষ এবং বেস্ট শতাব্দী এসি রুট কমিটির চেয়ারম্যান মোঃ ভূইয়া হুমায়ুন কবির তপন, গ্রামীন বাংলা ট্রান্সপোর্ট এজেন্সীর ব্যবস্থাপনা পরিচালক ও উত্তরা চাকা এসি বাসের উপদেষ্টা মোঃ জাহিদুল ইসলাম জাহিদ।
এ সময় আরও উপস্থিত ছিলেন উত্তরা ১৮ নং সেক্টর এপার্টমেন্ট প্রজেক্টের সভাপতি মোহাম্মদ নাসিরুজ্জামান, বেস্ট শতাব্দী নন এসি ও এসি সার্ভিসের এমডি সুজন মীর, ফাইন্যান্স ডিরেক্টর শহিদুল্লাহ মাসউদ, মনিরুজ্জামান প্রমুখ।
উল্লেখ্য, বেস্ট শতাব্দী উত্তরা চাকা বাসটির সার্ভিস পয়েন্টগুলো হলো: পঞ্চবটি বাসস্ট্যান্ড ও ১৮ নং সেক্টর, উত্তরা দিয়াবাড়ী মেট্রোরেল স্টেশন, বিআরটিএ মোড়, রূপায়ন সিটি খালপাড়, জমজম, হাউজবিল্ডিং, আজমপুর -রাজলক্ষী, জসিমউদদীন, এয়ারপোর্ট, তেজগাঁও কলেজ, ফার্মগেট খামারবাড়ি।

আমন্ত্রিত অতিথিরা বলেন, যাত্রীদের সুবিধার্থে বেষ্ট শতাব্দী উত্তরা চাকা, এসি বাস নামানোর কারণে যাত্রীদের মেট্রোরেলে যাতায়াতের নতুন মাইল ফলক হবে এবং যাত্রীদের ভোগান্তি কমে আসবে বলে, অতিথিরা মনে করেন। উত্তরা চাকা এসি বাসের জন্য সকলে শুভকামনা জানান।

পরিবহনটি প্রাথমিকভাবে ১২টি বাসের বহর নিয়ে মেট্রোরেল স্টেশন থেকে ১২ নং খালপাড়, জমজম টাওয়ার, হাউজ বিল্ডিং মোড় হয়ে আজমপুরে এসে যাত্রা শেষ করবে।
সংশ্লিষ্টরা জানান, যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে ১৮ নং সেক্টরের মানুষকে এ সেবার আওতায় আনতে আমরা পঞ্চবটি বা বিরুলিয়া ব্রীজ থেকে আমাদের যাত্রা শুরু করতে চাচ্ছি। রুট অনুমোদন হলেই আমরা বেড়িবাঁধের ওখান থেকে শীঘ্রই যাত্রা শুরু করে এক্সপ্রেসওয়ে দিয়ে ফার্মগেট গিয়ে যাত্রা শেষ করবো।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD