মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

উত্তেজনা নিরসনে রাজি ইরান-পাকিস্তান

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৪৮
আপডেট : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ণ

পাল্টাপাল্টি ক্ষেপণাস্ত্র হামলার পর অবশেষে উত্তেজনা নিরসনে রাজি হয়েছে পাকিস্তান ও ইরান। ইসলামাবাদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, গতকাল শুক্রবার পাক পররাষ্ট্রমন্ত্রী জলিল আব্বাস জিলানি এবং ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দোল্লাহইন ফোনে কথা বলেছেন। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, দুই পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাস দমন এবং পারস্পরিক উদ্বেগের অন্যান্য দিকগুলোতে সহযোগিতা এবং ঘনিষ্ঠ সমন্বয় জোরদার করতেও সম্মত হয়েছেন। একইসঙ্গে তারা উত্তেজনা নিরসনে রাজি হয়েছে। 

এ ছাড়া দুই দেশের আবার কূটনীতিকদের ফেরানোর বিষয়েও আলোচনা হয়েছে বলে বিবৃতিতে বলা হয়। 

গত মঙ্গলবার রাতে পাকিস্তানের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী প্রদেশ বেলুচিস্তানে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠীর আস্তানায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

পরবর্তী সময়ে দুইদিন পর গত বৃহস্পতিবার ইরানে পাল্টা হামলা চালায় পাকিস্তান। এ নিয়ে দুই দেশের মধ্যে চরম উত্তেজনা শুরু হয়। তবে শেষমেশ দেশ দুইটি উত্তেজনা নিরসনের কথা জানালো। 


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD