মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

এরদোয়ানের সঙ্গে বৈঠকে বসছেন পুতিন

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৫১
আপডেট : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩, ১০:১৮ পূর্বাহ্ণ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে বৈঠক করবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, দুই রাষ্ট্রপ্রধান আগামী সোমবার (৪ সেপ্টেম্বর) রাশিয়ার কৃষ্ণ সাগরের রিসোর্ট সোচিতে বৈঠক করবেন।

জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্থতায় করা শস্য চুক্তি থেকে গত জুলাইয়ে বেরিয়ে আসে রাশিয়া। এরপর থেকে চুক্তি আর নবায়ন হয়নি।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদান শুক্রবার (১ সেপ্টেম্বর) মস্কোতে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সঙ্গে বৈঠক করেন। শোইগু বলেন, শস্য চুক্তি ব্যর্থ হওয়া রাশিয়ার দোষ নয়। রাশিয়াকে দেওয়া চুক্তির সব প্রতিশ্রুতি পূরণ হলে মস্কো এতে ফিরে আসবে।

আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং এশিয়ার কিছু অংশে শস্য ও অন্যান্য খাদ্য সরবরাহকারী ‘ব্ল্যাক সি গ্রেন ইনিশিয়েটিভ’র সমাধানে আন্তর্জাতিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তাই দুই নেতা পরবর্তীতে কখন এবং কোথায় মিলিত হতে পারেন তা নিয়ে কয়েক সপ্তাহ ধরে জল্পনা-কল্পনা চলছিল। গত জুলাইয়ে রাশিয়া চুক্তি থেকে সরে আসার পর চুক্তির অবসান ঘটে।

মূলত ইউক্রেন এবং রাশিয়া গম, বার্লি, সূর্যমুখী তেল এবং অন্যান্য খাদ্যপণ্যের প্রধান বৈশ্বিক সরবরাহকারী। এই দুই দেশের খাদ্যপণ্যের ওপর উন্নয়নশীল দেশগুলো অনেকাংশে নির্ভর করে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD