রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম Logo ফিলিপাইনে অতিরিক্ত গরমে স্কুল বন্ধের নির্দেশ Logo মাদারীপুরের ডাসারে দরিদ্র অসচ্ছল অসহায় মানুষের বিশ্বস্ত ঠিকানা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন।

এশিয়ান গেমসে খেলবেন না জামাল

নিজস্ব প্রতিবেদক / ৪৪
আপডেট : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ণ

আগামী সেপ্টেম্বরের ২৩ তারিখে চীনের হাংজুতে বসতে যাচ্ছে এশিয়ান গেমসের এবারের আসর। গেল মাসে এই টুর্নামেন্টটির জন্য জামাল ভুঁইয়াকে অধিনায়ক করে ২২ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু এখন দেখা দিয়েছে নতুন করে শঙ্কা। হয়তো অধিনায়ক খেলবেন না জাতীয় দলের হয়ে এই টুর্নামেন্টটি। এর আগে এ টুর্নামেন্টটি চলাকালে এএফসি কাপ থাকায় বসুন্ধরা কিংস ও আবাহনীর খেলোয়াড়দের বাদ রেখেই স্কোয়াড তৈরি করেছে বাফুফে। তবে এখন সেখানেও লেগেছে গোলমাল।

মূলত সদ্য আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োতে নাম লেখানোর পরই জামাল ভুঁইয়ার না খেলার বিষয়টি সামনে এসেছে। কারণ  আগামী সেপ্টেম্বরে এশিয়ান গেমসর সময় আর্জেন্টাইন এ ক্লাবটির একাধিক ম্যাচ রয়েছে। ফিফা উইন্ডোর বাইরে হওয়ায় এশিয়ান গেমসের সময় ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে বাধ্য নয়। যেখানে বাংলাদেশের দুটি ক্লাবই তাদের খেলোয়াড় ছাড়েনি সেখানে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োর জন্যও জামালকে না ছাড়ার সম্ভাবনাই বেশি।  ফলে তার এশিয়ান গেমসে খেলা হচ্ছে না তা বলাই যায়।

এই টুর্নামেন্টটি অনূর্ধ্ব-২৩ দলের তবে তিন জন সিনিয়র খেলোয়াড় খেলতে পারেন। আর সেই কোটাতেই জামাল ভুঁইয়াকে নিয়ে স্কোয়াড সাজিয়েছিল বাফুফে। তবে জামালের হুট করে আর্জেন্টিনায় চুক্তি করাতে যেন সব কিছু এখন এলোমেলো হয়ে গেল।

এদিকে জামাল ভুঁইয়া ছাড়াও ২২ সদস্যের স্কোয়াডের মধ্যে আরো তিন খেলোয়াড়কে দলে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তারা হলেন—ইব্রাহিম, রকিব ও মেহেদী হাসান শ্রাবণ। কারণ নতুন মৌসুমে তারা সদ্য সমাপ্ত মৌসুমে অন্য ক্লাবে থাকলেও নতুন বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপের জন্য নিবন্ধিত হয়েছেন। এতে করে এশিয়ান গেমসের বাংলাদেশ স্কোয়াড এখন নেমেছে ১৮ জনে।

এর আগে বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন চলছিল জামালের আর্জেন্টিনার ক্লাবটিতে যোগ দেওয়ার। কিছু দিন আগে প্রস্তাবও পেয়েছিলেন তিনি সরাসরি যোগ দেওয়ার। কিন্তু সেসময় মেসিদের দেশের ক্লাবটিতে চুক্তিবদ্ধ হওয়ার জন্য ছাড়পত্র দেওয়া হয়নি জামালকে। তিনিও সেসময় এসব কিছুকে গুঞ্জন বলে উড়িয়ে দেন। এতে করে অনেকেই ধারণা করেছিলেন অধিনায়কের হয়তো যাওয়া হচ্ছে না। তবে কয়েক দিন আগে কাউকে কিছু না জানিয়ে হুট করেই জামাল আর্জেন্টিনায় গিয়ে চুক্তির সব প্রস্তুতি সেরে ফেলেন এবং গতকাল চুক্তি সম্পন্ন করেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD