শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

এশিয়া কাপ নিজের মতো করে রাঙালেন শিবলি

নিজস্ব প্রতিবেদক / ২৮
আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ১০:২৮ পূর্বাহ্ণ

২০০৫ সালের ১ ডিসেম্বর ফরিদপুরে জন্ম অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার আশিকুর রহমান শিবলির। তাই বলা চলে এই মাসটা তার জন্য বিশেষ কিছু। হয়তো প্রতি বছরই এই মাসে তিনি ব্যতিক্রম কিছু করে থাকেন। তবে এবার তিনি যে কীর্তি গড়লেন, হয়তো তা কোনো দিন ভুলতে পারবেন না।

২০২৩-এর ডিসেম্বর মাসটা তিনি সব সময় মনে রাখবেন। কারণ তার ব্যাটেই তো প্রথম বারের মতো বাংলাদেশে পুরুষ ক্রিকেটাররা এশিয়া কাপ উঁচিয়ে ধরেছে। হোক সেটা যুব এশিয়া কাপ। তবে শিরোপাটা তো এসেছে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া এবারের যুব এশিয়া কাপের শুধু ফাইনাল নয়, পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শিবলী।

রবিবার যুব এশিয়া কাপের ফাইনালে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন শিবলী। নেমে ১৪৯ বল খেলে ১২ চার ও ১ ছয়ে করেন ১২৯ রান। প্রথমে ৭৮ বল খেলে তুলে নেন অর্ধশতক। বড় মঞ্চে বাংলাদেশের ব্যাটারদের বড় ইংনিস খুব একটা চোখে পড়ে না।

তবে সেখানে যেন ব্যতিক্রম এই টাইগার ব্যাটার। শুধু ফাইনাল নয়, আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপে গ্রুপ পর্ব, সেমিফাইনাল—সব মিলিয়ে মোট পাঁচটি ম্যাচ খেলেন টাইগাররা। আর সেই পাঁচ ম্যাচে দুই হাফ সেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরিতে করেন ৩৭৮ রান, যা অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুধু বাংলাদেশি খেলোয়াড় নয়, পুরো টুর্নামেন্টের ব্যক্তিগত সর্বোচ্চ রান।

এর আগে এই আসরের প্রথম ম্যাচে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে করেন ৭১ রান। এরপর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষে খেলেন অপরাজিত ৫৫ রানের ইনিংস। সেই সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে গত বছরের রানার্সআপ দল শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ১১৬ রানের হার না মানা ইনিংস। তবে সেমিফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে মাত্র ৭ রানে আউট হন তিনি। কিন্তু ফাইনালে আবারও জ্বলে উঠে গতকাল ব্যাট হাতে ১২৯ রান করে ম্যাচ-সেরা নির্বাচিত হন এই টাইগার ওপেনার। সেই সঙ্গে বেস্ট ব্যাটার অব দ্য টুর্নামেন্ট এবং প্লেয়ার অব দ্য টুর্নামেন্টও নির্বাচিত হন ১৮-এর এই তরুণ।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD