বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo শেখ হাসিনার আমন্ত্রণে চলতি মাসের শেষে ঢাকা সফরে আসতে পারেন মোদি Logo বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তি বাংলাদেশের Logo ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী Logo সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজারের বেশি হজযাত্রী, মৃত্যু ১৫ জনের Logo দোষী সাব্যস্ত বাইডেনের ছেলে, হতে পারে ২৫ বছরের কারাদণ্ড Logo জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী Logo ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত Logo সকালে যেসব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা Logo ইয়েমেনে নৌকাডুবিতে ৩৮ অভিবাসীর প্রাণহানি, নিখোঁজ ১০০ Logo শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

কঙ্গোতে আকস্মিক বন্যায় নিহত অন্তত ১৭৬

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৯৫
আপডেট : শনিবার, ৬ মে, ২০২৩, ৯:৪০ পূর্বাহ্ণ

ভারী বর্ষণের কারণে আকস্মিক বন্যা দেখা দিয়েছে মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোর (ডিআর কঙ্গো) পূর্বাঞ্চলে। এতে অন্তত ১৭৬ জন নিহত হয়েছেন। শুক্রবার (৫ মে)।

প্রতিবেদনে বলা হয়েছে, এক বিবৃতিতে সাউথ কিভু প্রদেশের প্রাদেশিক সরকার জানিয়েছে, প্রদেশটিতে মুষলধারে বৃষ্টির কারণে বৃহস্পতিবার সেখানকার একটি নদীর পানি উপচে পড়ে এবং বুশুশু ও নিয়ামুকুবি গ্রামে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি ঘটায়।

দক্ষিণ কিভুর গভর্নর থিও এনগওয়াবিদজে কাসি জানিয়েছেন মৃতের সংখ্যা ১৭৬। তিনি বলেন বন্যায় এখনও অনেকে নিখোঁজ রয়েছে। তবে স্থানীয় নাগরিক সমাজের সদস্য কাসোল মার্টিন বলেন, এখন পর্যন্ত ২২৭টি মরদেহ পাওয়া গেছে। মানুষ খোলা জায়গায় ঘুমাচ্ছে। স্কুল এবং হাসপাতাল বন্যার পানিতে ভেসে গেছে।

দক্ষিণ কিভু প্রদেশে বন্যা এবং ভূমিধস অস্বাভাবিক কোনো ঘটনা নয়। ২০১৪ সালের অক্টোবরে সেখানে এমন বিধ্বংসী বন্যার ঘটনা ঘটেছিলো। সেসময় কঙ্গোর এই অঞ্চলটিতে সাত শতাধিক বাড়িঘর ধ্বংস হয়ে যায়।

এছাড়া ভারী বর্ষণ ও বন্যার কারণে আফ্রিকার এই দেশটির অন্যান্য অঞ্চলেও মর্মান্তিক ঘটনা ঘটেছে। গত মাসে নর্থ কিভু প্রদেশে ভূমিধসের একদিন পর অন্তত ২১ জন নিহত এবং বেশ কয়েকজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়।

এর আগে গত বছরের ডিসেম্বরে কঙ্গোর রাজধানী কিনশাসায় বৃষ্টির কারণে অন্তত ১৬৯ জন প্রাণ হারিয়েছিলেন হয়েছিলেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD