রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম Logo ফিলিপাইনে অতিরিক্ত গরমে স্কুল বন্ধের নির্দেশ Logo মাদারীপুরের ডাসারে দরিদ্র অসচ্ছল অসহায় মানুষের বিশ্বস্ত ঠিকানা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন।

করোনা আক্রান্তের সংখ্যা ৬৮ কোটি ছাড়াল

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ২১৮
আপডেট : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩, ১২:৩৬ অপরাহ্ণ

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬৮ কোটি ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ ৮৩ হাজার ৯০২ জন। মারা গেছে ১২৬৬ জন মানুষ।

গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল এক লাখ ৪২ হাজার ৬৪০ জন। মারা গেছে ৭৯৮ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি এক লাখ ৫৬ হাজার ৮৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ এক হাজার ৪৫৫ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৩০ লাখ ১১ হাজার ৪২৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ৯৯২ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৪৬ হাজার ১৪২ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ৬১১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ২৬ হাজার ৭৫৬ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৯৮৮ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮১ লাখ ৬৮ হাজার ৯০৮ জন মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৮ হাজার ৮৬ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৪৬৪ জন। মারা গেছে ছয় লাখ ৯৯ হাজার ১৯৭ জন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD