শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৪ পূর্বাহ্ন

কেন্দ্র‌িয় নেতা মুকুলের উদ্য‌োগে পটুয়াখীলীতে জেলহত্যা দিবস পালন

এখনই সময় ডেস্ক / ৬০
আপডেট : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২, ৪:৫৫ অপরাহ্ণ

জেলা প্রতিনিধি :
জেল হত্যা দিবসে বৃহস্পতিবার সকালে পটুয়াখালীর গলাচিপা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্যে শ্রদ্ধা নিবেদন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির অন্যতম সদস্য এ্যাডভোকেট মুঃ ফখরুল ইসলাম মুকুল। একই সঙ্গে তিনি জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময়ে তার সঙ্গে উপজেলা আওয়ামী লীগ, যুব লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এর আগে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে এ্যাডভোকেট মুঃ ফকরুল ইসলাম মুকুল উপস্থিত সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় কালে বলেন, পচাত্তরে জাতির পিতাকে নৃশংস হত্যাকান্ডের পরে জাতিকে মেধা শূন্য এবং আওয়ামী লীগকে নেতৃত্বহীন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, এম মনসুর আলী ও এ এইচএম কামরুজ্জামানকে জেলখানার অভ্যন্তরে নৃশংস ভাবে হত্যা করা হয়। এই চার নেতার অবদান মুক্তিযুদ্ধের ইতিহাসে গৌরবজনক অধ্যায় হয়ে আছে। যা তাদের শহীদ হওয়ার পরেও মুছে যায় নি। বরং আরও উজ্জ্বল হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শহীদদের ইতিহাসের পথ ধরে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে চলছেন। ষড়যন্ত্রকারীদের চক্রান্ত এখনও শেষ হয়ে যায় নি। বঙ্গবন্ধু কন্যাকে বহুবার হত্যার চক্রান্ত করা হয়েছে এবং এখনও তা অব্যাহত আছে। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এ চক্রান্ত মোকাবেলা করতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
তিনি বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে নির্বাচন সামনে রেখে আবার মাঠে নেমেছে। তারা যে কোনও মুহুর্তে জ্বালাও পোড়াও রাজনীতি শুরু করতে পারে। আমাদের কঠোর ঐক্যবদ্ধ হতে হবে। তৃণমূলের নেতাকর্মীদের সংগঠিত হতে হবে। কোন চক্রান্তের ফাঁদে পা দেয়া যাবে না। জনগণের সামনে উন্নয়ন তুলে ধরতে হবে। তবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হবে। দেশ উন্নয়নের শিখরে পৌঁছাবে।

উল্লেখ্য আগামি সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের অন্যতম এই নেতা এ্যাডভোকেট মুঃ ফখরুল ইসলাম মুকুল গত কয়েক বছর ধরে গলাচিপা ও দশমিনার প্রত্যন্ত অঞ্চলে গণসংযোগ করে চলছেন। অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যে তিনি সাধারণ মানুষের কাছে আস্থাভাজন ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। আওয়ামী পরিবারের সন্তান হিসেবেও তিনি এলাকায় যথেষ্ট সমাদৃত হচ্ছেন। ব্যবসায়ীক ব্যস্ততার ফাঁকে তিনি নিয়মিত এলাকা সফর করছেন। #


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD