শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

কেন তিন নম্বরে পাঠানো হলো মিরাজকে? জানালেন নিজেই

শরিফুল ইসলাম (প্রিন্স) / ১৮৯
আপডেট : শনিবার, ১৮ জুন, ২০২২, ৪:০৩ পূর্বাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্বস্তিতে দিন শেষ করেছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান। এখনো পিছিয়ে ১১২ রানে।

দ্বিতীয় ইনিংসে ১৬২ রানের লিড সামনে রেখে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা হয়েছিল সতর্ক। তামিম-জয়ের ব্যাট ছিল সাবধানী। দশম ওভারে আলঝারি জোসেফের শিকার হয়ে তামিম ফিরলে মাঠে আসেন নাইটওয়াচম্যান মেহেদী হাসান মিরাজ। যদিও তিনিও সুবিধা করতে পারেননি।

যখন মিরাজ মাঠে নামেন তখন দিনের খেলার বাকি আরও ১০ ওভার। অথচ টেস্টে এর আগে এতো ওপরে খেলেননি তিনি। বেশিরভাগ সময়ই ৭, ৮ আর ৯ নম্বরে খেলেন। তবে তাকে এতো আগে নামানোর কারণ কী? দ্বিতীয় দিনের খেলা শেষে এর ব্যাখ্যা দিয়েছেন মিরাজ নিজেই।

মিরাজ বলেন, ‘আমরা আসলে মূল উইকেটগুলো হারাতে চাচ্ছিলাম না। ৪৫ মিনিটের মতো বাকি ছিল দিনের। যে কারণে আমি ওপরে উঠে আসি। আমার জন্য দারুণ সুযোগ ছিল মিডল অর্ডারে রান করার। কিন্তু আমি সেটা করতে পারিনি। আশা করছি এরপর সুযোগ আসলে কাজে লাগাব।’

ম্যাচের এমন পরিস্থিতিতে নিজেদেরকে কোথায় দেখছেন মিরাজ? উত্তরে বললেন, ‘ব্যাটসম্যানদের দিকে তাকিয়ে আছি। যদি দুইটা শত রানের জুটি হয়, দুইজন ব্যাটসম্যান ৭০ করে রান পায়, তবে সুযোগ আমাদেরও আছে। আমাদের লক্ষ্য আগামীকাল পুরো দিন ব্যাট করা। ভালো ব্যাট করলে সুযোগ থাকবে।’

ওপেনার মাহমুদুল হাসান জয় ৬০ বলে ১৮ আর চারে নামা নাজমুল হোসেন শান্ত ২৩ বলে ৮ রান নিয়ে শনিবার তৃতীয় দিন শুরু করবেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD