মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

ক্রীতদাসের মতো মার্কিন নীতি অনুসরণ করবে না ফ্রান্স, তাইওয়ান প্রশ্নে ম্যাকরন

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৫২
আপডেট : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩, ১:২৫ অপরাহ্ণ

তাইওয়ান প্রশ্নে ফ্রান্স ক্রীতদাসের মতো মার্কিন নীতি অনুসরণ করবে না হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

একই সঙ্গে এ সময় একচীন নীতি মেনে চলার পক্ষেও কঠোর অবস্থান নেওয়ার কথা বলেছেন ফরাসি প্রেসিডেন্ট।

হল্যান্ডের রাজধানী আমস্টার্ডামে ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ম্যাকরন বলেন, “মিত্র হওয়ার অর্থ ক্রীতদাস হয়ে যাওয়া নয়…এর অর্থ এই নয় যে, আমরা নিজেদের মতো করে চিন্তাও করতে পারব না।” 

ফরাসি প্রেসিডেন্ট বলেন, তাইওয়ানে স্থিতিশীলতা চায় ফ্রান্স এবং আমরা পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানে বিশ্বাসী।

গত সপ্তাহে বেইজিং সফর করে যাওয়া ম্যাকরন আরও বলেন, ফ্রান্সসহ ইউরোপের তাইওয়ান নীতিতে কোনও পরিবর্তন আসেনি।

গত সপ্তাহে চীন সফর শেষে ইমানুয়েল ম্যাকরন বলেছিলেন, তাইওয়ানের মতো যেসব ইস্যু ইউরোপের নিজস্ব সমস্যা নয় সেসব ইস্যুতে জড়াতে চায় না এই মহাদেশ।

 তিনি তাইওয়ান প্রসঙ্গে ওয়াশিংটন ও বেইজিংয়ের মধ্যকার দ্বন্দ্বে না জড়াতে ইউরোপীয় নেতাদের প্রতি আহ্বান জানান।

ফরাসি প্রেসিডেন্ট স্পষ্ট করে বলেন, দু’টি পরাশক্তির মধ্যে যখন উত্তেজনা বাড়ছে তখন আমাদের তাতে জড়ানোর যেমন সময় নেই তেমনি তাতে অনর্থক অর্থ নষ্ট করারও ইচ্ছে নেই। আর ভৃত্যের মতো মার্কিন নীতি অনুসরণ করার তো প্রশ্নই ওঠে না।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD