মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

গর্ভপাত আইন বাতিল, ট্রাম্প বললেন ‘ঈশ্বরের সিদ্ধান্ত’

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ১৪৪
আপডেট : শনিবার, ২৫ জুন, ২০২২, ৩:২০ পূর্বাহ্ণ

 

যুক্তরাষ্ট্রের সবচেয়ে স্পর্শকাতর বিষয় গর্ভপাত আইনে হাত দিলেন দেশটির সুপ্রিম কোর্ট।  শুক্রবার আইনটি বাতিল করে দেওয়া হয়েছে। এর মাধ্যমে দেশটির নারীরা গর্ভপাত অধিকার হারালেন।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই রায়ের প্রশংসা করে বলেছেন, ঈশ্বর এই সিদ্ধান্ত দিয়েছেন (গড মেড দ্য ডিসিশন)।

ফক্স নিউজে এক সাক্ষাৎকারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, সংবিধান অনুসরণ করে অধিকার ফিরিয়ে দেওয়া হয়েছে যেটা আরও আগেই হওয়া উচিত ছিল।

এই ফলাফলে তার কোনো অবদান আছে কিনা এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তিনি ক্ষমতায় থাকাকালে সুপ্রিমকোর্টে কনজারভেটিভ পার্টি তিনজন  বিচারক নিয়োগ দিয়েছিল। আজকের (গতকাল) সিদ্ধান্ত ‘জীবন’ এর জন্য এক প্রজন্মের বড় বিজয়। প্রতিশ্রুতি মোতাবেক তিনি সব কিছু করেছিলেন সেই কারণে  এই রায় সম্ভব হয়েছে বলেও দাবি করেন তিনি।

এদিকে ঐতিহাসিক এই রায়ের কারণে দেশটির লাখো নারী আর গর্ভপাতের আইনি অধিকার পাবেন না।

দেশব্যাপী গর্ভপাতকে বৈধতা দেওয়া প্রায় ৫০ বছরের পুরোনো একটি আইন বাতিল হতে পারে, এমন কথাবার্তা মার্কিন মুলুকে উঠেছিল অনেক আগে থেকেই। গত মাসের শুরুর দিকেই সুপ্রিম কোর্টের ফাঁস হওয়া একটি গোপন খসড়া নথিতে গর্ভপাত অধিকার আইন বাতিল হতে পারে বলে আভাস মিলেছিল।

 


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD