মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

গাজা-ইসরায়েল যুদ্ধে ৬৩ সাংবাদিক নিহত

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ২৭
আপডেট : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩, ১০:০৯ পূর্বাহ্ণ

টানা সাতদিনের যুদ্ধবিরতি শেষে গত শুক্রবার সকাল থেকে গাজা ও ইসরায়েলের মধ্যে ফের তুমুল লড়াই শুরু হয়েছে। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে গতকাল সোমবার পর্যন্ত অন্তত ৬৩ সাংবাদিক এবং মিডিয়া কর্মী নিহত হয়েছেন। কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। 

গাজা, ইসরায়েল এবং লেবাননে এসব সাংবাদিক নিহত হয়েছেন। সিপিজে বলেছে, নিহত সাংবাদিকদের মধ্যে রয়েছেন ৫৬ জন ফিলিস্তিনি, চারজন ইসরায়েলি এবং তিনজন লেবানিজ। 

 সাংবাদিকরা গাজায় অনেক ঝুঁকির মুখোমুখি, তারা ইসরায়েলি স্থল হামলার সময় বিধ্বংসী বিমান হামলা, বিপর্যস্ত যোগাযোগব্যবস্থা, সরবরাহের ঘাটতি এবং ব্যাপক বিদ্যুৎ বিভ্রাটের মধ্যে এ সংঘাতের রিপোর্ট করার চেষ্টা করছেন।  

গাজা থেকে ইসরায়েল অভিমুখে গত ৭ অক্টোবর হাজার হাজার রকেট ছুড়ে হামাস। সেইসঙ্গে হামাসের যোদ্ধারা ইসরায়েলের সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায়। এতে ইসরায়েলে নিহত হয়েছে ১২০০। আহত তিন হাজারের বেশি। এছাড়া অন্তত ২৪০ জনকে জিম্মি করে হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। 

ইসরায়েলি বাহিনীর অবিরাম হামলায় গাজায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৪০ হাজারের বেশি। এরপর গত ২৪ নভেম্বর কাতারের মধ্যস্থতায় ইসরায়েল ও হামাসের চারদিনের যুদ্ধবিরতি চুক্তি হয়। দুই ধাপে তা আরও তিনদিন বাড়ানো হয়। তবে গতকাল শুক্রবার সকালেই যুদ্ধবিরতির মেয়াদ শেষ হলেই ফের হামাস ও ইসরায়েলের মধ্যে তুমুল যুদ্ধ শুরু হয়।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD