বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
Logo শেখ হাসিনার আমন্ত্রণে চলতি মাসের শেষে ঢাকা সফরে আসতে পারেন মোদি Logo বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তি বাংলাদেশের Logo ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী Logo সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজারের বেশি হজযাত্রী, মৃত্যু ১৫ জনের Logo দোষী সাব্যস্ত বাইডেনের ছেলে, হতে পারে ২৫ বছরের কারাদণ্ড Logo জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী Logo ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত Logo সকালে যেসব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা Logo ইয়েমেনে নৌকাডুবিতে ৩৮ অভিবাসীর প্রাণহানি, নিখোঁজ ১০০ Logo শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

গ্রিসে ছড়িয়ে পড়ছে ইইউ’র সবচেয়ে বড় দাবানল

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৪৪
আপডেট : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩, ৯:৪৬ পূর্বাহ্ণ

গ্রিসের একটি দাবানলকে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সবচেয়ে বড় দাবানল হিসেবে আখ্যায়িত করা হয়েছে। দাবানল নিয়ন্ত্রণে জোটভুক্ত দেশগুলোর প্রায় অর্ধেক অগ্নিনির্বাপন বিমান পাঠানো হয়েছে সেখানে। 

বালাজ উজভারি জানিয়েছেন, গ্রিসের আলেকজান্দ্রোপলি শহরের উত্তরে আগুন মোকাবেলায় ইইউ বহরের ১১টি বিমান এবং একটি হেলিকপ্টারসহ ৪০৭ জন অগ্নিনির্বাপক কর্মী পাঠানো হয়েছে।

ইইউ’র নাগরিক সুরক্ষা পরিষেবা জানিয়েছে, আগুনে ৩১০ বর্গমাইলেরও বেশি এলাকা পুড়ে গেছে- যা আয়তনে আমেরিকার নিউ ইয়র্ক সিটির চেয়েও বড়।

নাগরিক সুরক্ষা পরিষেবা বলেছে, “ইউরোপীয় বন অগ্নিনির্বাপন তথ্য ব্যবস্থা অনুযায়ী ২০০০ সালের পর থেকে ইউরোপীয় ইউনিয়নের মধ্যে এই দাবানল সবচেয়ে বড়।”

গ্রিসের অগ্নিনির্বাপন নিয়ন্ত্রণ বিভাগ গণমাধ্যমকে জানিয়েছে, উত্তর-পূর্ব অঞ্চলের দাদিয়া ন্যাশনাল পার্কের আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।

১৯ আগস্ট থেকে শুরু হওয়ার পর থেকে এই দাবানলে রিপোর্ট লেখা পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৮ জন অভিবাসীর মৃতদেহ তুরস্কের সীমান্তবর্তী একটি বন থেকে উদ্ধার করা হয়েছে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD