বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo শেখ হাসিনার আমন্ত্রণে চলতি মাসের শেষে ঢাকা সফরে আসতে পারেন মোদি Logo বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তি বাংলাদেশের Logo ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী Logo সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজারের বেশি হজযাত্রী, মৃত্যু ১৫ জনের Logo দোষী সাব্যস্ত বাইডেনের ছেলে, হতে পারে ২৫ বছরের কারাদণ্ড Logo জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী Logo ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত Logo সকালে যেসব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা Logo ইয়েমেনে নৌকাডুবিতে ৩৮ অভিবাসীর প্রাণহানি, নিখোঁজ ১০০ Logo শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

চাইনিজ তাইপের বিপক্ষে লড়াকু হার বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক / ১৫
আপডেট : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ণ

ঠিক প্রথম ম্যাচের সঙ্গে মেলানো যাবে না দ্বিতীয় ম্যাচের। র‍্যাংকিংয়ে ১০০ ধাপ এগিয়ে থাকা চাইনিজ তাইপের সঙ্গে প্রথম ফিফা ফ্রেন্ডলি ম্যাচে যেন জুজুর ভয় লেগে ছিল বাংলাদেশ দলের। সেই দলটাই প্রথম ম্যাচে হেরেছিল ৪-০ গোলে। তাও আবার গোল খাওয়ার ধরনগুলোও যেন এই বাংলাদেশ দলের সঙ্গে যাচ্ছিল না। 

অবশেষে সোমবার দ্বিতীয় ম্যাচে যেন খুঁজে পাওয়া গেল ছন্দময় লড়াকু মানসিকতার এক বাংলাদেশকে। যদিও বাংলাদেশ ১৮ মিনিটে ১-০-তে পিছিয়ে পড়ে। তবে এরপর থেকেই যেন বদলে যাওয়া এক বাংলাদেশকে দেখল। চোখে চোখ রেখে লড়াই করেছে চাইনিজ তাইপের মেয়েদের সঙ্গে।

সাবিনা খাতুন, সানজিদা আক্তারদের মতো দলের তারকা খেলোয়াড়দেরকে বাদ দিয়ে দিনের শুরুতেই বড় পরিবর্তনের আভাস দিয়ে রেখেছিলেন কোচ পিটার জেমস বাটলার। ১৪ বছর পর জাতীয় দলের একাদশ থেকে বাদ পড়েন এই অভিজ্ঞ স্ট্রাইকার। তাও কোনো চোটের কারণে নন, পারফরম্যানন্সের জন্য। শুধু সাবিনা-সানজিদাই নন, মাসুরা পারভীনকেও কোচ এদিন একাদশে রাখেননি। রেখেছেন নতুনদের ওপর আস্থা। প্রথম গোল খাওয়ার পর আবার আনাই মগিনিকে তুলে মাঠে নামালেন নীলুফার ইয়াসমিনকে। স্টপার থেকে রাইট ব্যাকে খেলালেন তাকে।

মধ্যমাঠে মনিকাও এদিন বেশ সপ্রতিভ। বেশ কয়েক বার বক্সে ঢুকে আতঙ্ক ছড়িয়েছেন। ঋতুপর্ণা, তহুরা খাতুন, শামসুন্নাহাররাও বেশ কয়েক বার বক্সে ঢুকে খেই হারিয়েছেন। সুযোগ পেয়েও সহজ কিছু গোল মিস করেছেন। সবচেয়ে বড় কথা, রক্ষণভাগ সামলে আক্রমণে ওঠার বদলে পুরোটাই অলআউট খেলেছে বাংলাদেশ। আর এখানেই কোচ পেয়েছে সাফল্য। যদিও গোলটা পাওয়া হয়নি শুধুই অভিজ্ঞতা ও শারীরিক গড়নে পিছিয়ে থাকায়।

এদিকে এ বছরের নারী সাফ চ্যাম্পিয়নশিপের ভেন্যু নির্ধারণ করা হয়েছে নেপালে। গতকাল এক ভার্চুয়াল সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক। এবারের সাফের আয়োজন করতে আগ্রহী ছিল বাংলাদেশও। তবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজ শেষ না হওয়ায় আয়োজক হতে পারল না বাংলাদেশ। এর আগে ২০২১ সাল থেকেই এই স্টেডিয়ামটি সংস্কারকাজের জন্য বন্ধ।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD