শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৩ পূর্বাহ্ন

চৌমুহনী ভয়াবহ আগুনে পড়লো ৩০ দোকান

নিজস্ব প্রতিবেদক / ৭
আপডেট : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩, ১:১৭ অপরাহ্ণ

নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জের চৌমুহনী বাজারের রেলওয়ে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১৮ জানুয়ারি) ভোরে বাজারের রেলওয়ে মার্কেটে হঠাৎ আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন। এতে প্রায় ৩০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানান, স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে ছুটে আসলেও দ্রুত তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। পরে চৌমুহনী, মাইজদী, কবিরহাট, কোম্পানীগঞ্জ ও সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই আগুনে মার্কেটে থাকা অন্তত ৩০টি দোকান পুড়ে যায়। দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, রেলওয়ে মার্কেটের একটি জেনারেটর দোকান থেকে আগুন লাগে। জেনারেটরের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। পরে তা দ্রুত ছড়িয়ে পড়ে। সকাল সোয়া ৭টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক পূর্ণ চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আগুনের খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা শুরু করে। পরে জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও থেকে আরো পাঁচটি ইউনিট যোগ দেয়। সব মিলিয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভানোর অভিযানে নামে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত হওয়ার কারণ তদন্ত শেষে বলা যাবে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD