শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

জর্ডানে হামলায় নিহত সেই তিন মার্কিন সেনার নাম প্রকাশ

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৩১
আপডেট : মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১১:১২ পূর্বাহ্ণ

জর্ডানে সিরিয়া সীমান্তবর্তী মার্কিন ঘাটিতে ড্রোন হামলায় নিহত তিন মার্কিন সেনার নাম প্রকাশ করা হয়েছে। তারা হলেন- সার্জেন্ট উইলিয়াম জেরোম রিভারস (৪৬), বিশেষজ্ঞ কেনেডি ল্যাডন স্যান্ডার্স (২৪) এবং বিশেষজ্ঞ ব্রেওনা অ্যালেক্সসন্ড্রিয়া মফেট (২৩)।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জর্ডানের সিরিয়া সীমান্তবর্তী একটি সামরিক ঘাঁটির হাউজিং ইউনিটে ড্রোন আঘাত করলে তারা নিহত হন। যুক্তরাষ্ট্র এই হামলার জন্য ইরান-সমর্থিত গ্রুপগুলোকে দায়ী করেছে এবং পেন্টাগন বলেছে, তারা হিজবুল্লাহর ‘পদচিহ্ন’ অনুসরণ করেছে।

মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনও পুনর্ব্যক্ত করেছে, যুক্তরাষ্ট্র ইরানের সঙ্গে যুদ্ধ চায় না। পেন্টাগনের মুখপাত্র সাবরিনা সিং বলেছেন, “আমরা যুদ্ধ চাই না, তবে আমরা ব্যবস্থা নেব এবং আমাদের বাহিনীর ওপর হামলার জবাব দেব।”

প্রতিবেদনে আরও বলা হয়, একজন মার্কিন কর্মকর্তা বলেছেন- সামরিক ঘাঁটিতে হামলায় ব্যবহৃত ড্রোনটি ইরানের তৈরি বলে মনে হচ্ছে। ওই কর্মকর্তা ইঙ্গিত দিয়েছেন, এই ড্রোনটি ‘শাহেদ ড্রোনের মতো’। একমুখী এই হামলার ড্রোনটি ইউক্রেনে ব্যবহারের জন্য রাশিয়াকে সরবরাহ করছে ইরান।

তবে এ হামলার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার বিষয়টি অস্বীকার করেছে ইরান।

পেন্টাগন জানিয়েছে, রবিবার সকালে নিহত তিন মার্কিন সেনা জর্জিয়া অঙ্গরাজ্যের ফোর্ট মুরে অবস্থিত একটি সেনা রিজার্ভ ইউনিট থেকে এসেছিলেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD