বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

জাতিসংঘের হেলিকপ্টার জব্দ করল আল-শাবাব

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ২৩
আপডেট : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ণ

এবার জাতিসংঘ মিশনের একটি হেলিকপ্টার জব্দ করেছে সোমালিয়ার সশস্ত্র গোষ্ঠী আল-শাবাব। হেলিকপ্টারটির আরোহী আট যাত্রী ও ক্রুকেও আটক করা হয়েছে।

জানা গেছে, সশস্ত্র গোষ্ঠীটির দখলে থাকা অঞ্চলে অবতরণ করার পর হেলিকপ্টারটি দখলে নেয় তারা।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সোমালিয়ায় জাতিসংঘের মিশন দেশটিতে ‘আকাশপথে ভ্রমণকালীন একটি ঘটনার’ কথা নিশ্চিত করেছে। জাতিসংঘের চুক্তিবদ্ধ ওই হেলিকপ্টারে করে অসুস্থ লোকদের সরিয়ে নেওয়া হচ্ছিল।

অবশ্য আল-শাবাবের নাম উল্লেখ করেনি জাতিসংঘ। তবে সংস্থাটি বলেছে, “এই ঘটনায় প্রতিক্রিয়া জানানোর প্রচেষ্টা চলছে।”

বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, জাতিসংঘের একটি মেমো বলছে- হেলিকপ্টারটি ধুসামারেব থেকে প্রায় ৭০ কিলোমিটার (৪৩ মাইল) দক্ষিণ-পূর্বে ক্র্যাশ-ল্যান্ডিং করে এবং এতে জাতিসংঘের কোনও কর্মী ছিলেন না। এর অরোহীরা তৃতীয় পক্ষের ঠিকাদার ছিলেন বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

হেলিকপ্টারটিতে থাকা ব্যক্তিদের জাতীয়তা সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানা যায়নি বা সেখানে কতজন আছেন তার সঠিক সংখ্যাও উল্লেখ করা হয়নি। এতে এক যাত্রী নিহত ও দু’জন পালিয়ে যায় বলে জানা গেছে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD