শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৩০
আপডেট : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ণ

রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের মামলায় জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। শুক্রবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট এই মামলায় তাকে জামিন দেন। যদিও তার মুক্তি নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে।

তিন সদস্যের একটি বেঞ্চ ইমরান খান ও তার ডেপুটি শাহ মাহমুদ কুরেশিকে জামিন দেন। প্রত্যেককে দশ লাখ পাকিস্তানি রুপি জরিমানা করা হয়।

ইমরান খানের আইনজীবী সালমান সফদার শুনানির পর সাংবাদিকদের বলেন, ইমরান খানের বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানার কারণে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

শুক্রবারের জামিন সত্ত্বেও, দুর্নীতির দোষী সাব্যস্ত হওয়ার কারণে আগামী ৮ ফেব্রুয়ারিতে নির্ধারিত জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না ইমরান খান। তবে তার দল জানায়, তিনি এখনও রবিবার পর্যন্ত দেওয়া সময়সীমার আগে মনোনয়নপত্র জমা দেওয়ার পরিকল্পনা করছেন।

৭১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার ২০২২ সালের ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন। এরপর দুর্নীতি-রাষ্ট্রদ্রোহসহ বিভিন্ন মামলায় তাকে অভিযুক্ত করা হয়। মামলার কারণে চলতি বছরের আগস্ট মাস থেকে কারাগারে আছেন ইমরান খান। বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির জন্য তিন বছরের সাজা দেওয়ার পর তাকে আর জনসম্মুখে দেখা যায়নি।

এরই মধ্যে পাকিস্তানের নির্বাচন কমিশন দেশটির জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD