বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

ঝিনাইগাতী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  

আরএম সেলিম শাহী, শেরপুর প্রতিনিধি। / ১৬১
আপডেট : রবিবার, ১৯ জুন, ২০২২, ৪:৪৭ পূর্বাহ্ণ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।
১৮ জুন শনিবার দুপুর সাড়ে ১২ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত জরুরি সভায় ঝিনাইগাতী উপজেলায় ১ সপ্তাহের ব্যবধানে দু’দফায় আকস্মিক বন্যার কারণে রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিসহ উপজেলার ১৫-২০ গ্রামের হাজারও মানুষ পানিবন্দি হয়ে পড়ে। শুক্রবারের বন্যার পানিতে উপজেলার ধানশাইল ইউনিয়নের আবুল কালাম আজাদ (৩৩) ও ঝিনাইগাতী সদর ইউনিয়নের বৈরাগীপাড়া গ্রামের আশরাফ আলী(৬৫) মৃত্যুবরণ করেন এবং বৈরাীপাড়া গ্রামে আতিক(১৩) নামে এক কিশোর এখনও নিখোঁজ রয়েছে।
এসব সমস্যা দ্রুত সমাধানের জন্য এ সভার আয়োজন করা হয়। সভায় জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রাপ্ত ৫০ হাজার টাকার মধ্যে থেকে ২ মৃত ব্যক্তির পরিবারকে ২০ হাজার করে টাকা প্রদান, মেডিক্যাল টিম গঠন, কন্ট্রোল রুম চালুর ব্যবস্থা করা হয়। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার বিভিন্ন সড়কগুলো দ্রুত সংস্কারের ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে ৭ ইউপি চেয়ারম্যানগণের কাছে চাহিদাপত্র চাওয়া হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ অবহিত করেন যে, জেলা থেকে ত্রাণ হিসেবে প্রাপ্ত ৩৫ মে.টন জিআর চালের মধ্যে ইতিপুর্বে ১৫ মে.টন বিতরণ করা হয়েছে। বাকি ২০ মে.টন জিআর চাউল বিতরনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি বর্ন্যাতদের মাঝে ৪শত প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা প্রকৌশলী শুভ বসাক,  উপজেলা কৃষি কর্মকর্তা মো.হুমায়ুন দিলদার, জনস্বাস্থ্য প্রকৌশলী রাধাবল্লভ সরকার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সাদিয়া আফরিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুন নবী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সেক্রেটারী শাহ আলম ও ঝিনাইগাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ দুদু মল্লিকসহ ৭ ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD