মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:৪৪ অপরাহ্ন

টাকার ভাগ পেয়ে পিতার লাশ আজ ফন

এখনই সময় ডেস্ক / ৬০
আপডেট : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২, ১:১৯ অপরাহ্ণ

আজ সোমবার ব্যাংক খুলবে, মৃত পিতার সঞ্চিত টাকার হিসেবের পর, দাফন হবে পিতার লাশ!!

মৃত্যুর পর দুই দিন কেটে গেছে, বাবার লাশ বাড়ির সামনে এম্বুলেন্সে। দাফন তো দূরে থাক, লাশ নামানোই হয়নি। পিতার চাকুরির অবসরকালীন ভাতা ও ব্যাংকে সঞ্চিত টাকা নিয়ে সন্তানেরা লিপ্ত হয়েছেন কলহ-বিবাদে। চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে ঘটে এমন ঘটনা।

মৃত ব্যক্তির নাম মনির আহমদ। তিনি একটি রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিতে চাকরি করতেন। গত ২৪-১২-২০২২ তারিখ শনিবার সন্ধ্যা সাতটার সময় তাঁর মৃত্যু হয়।
গাড়ি হতে লাশ নামবে, দাফনও হবে তবে মৃত পিতার ব্যাংকে জমানো টাকা ও সম্পদের ভাগ বাটোয়ারার পরে। ব্যাংক খুলতে অপেক্ষা আজ সোমবারের।

বহুবছর শেষে যদি ফিরে আসে সব পূর্বপুরুষেরা। অথবা আমরাও যদি মাত্র একশ বছর পরে পুন:জন্ম নেই। ফিরে পেতে চাই জমিয়ে যাওয়া সব বিত্ত-বৈভব। ফিরেও কি তাকাবে কেউ। মাত্র সাড়ে তিনহাত মাটির হিস্যা যারা তাৎক্ষণিক বুঝিয়ে দিতে পারেনা মৃত্যুর পর। ব্যাংকের হিসাব নেয়ার জন্য ফেলে রাখা হয় বাবার লাশ। শত বছর পরে ফিরে আসলে তারা একবার ফিরেও তাকাবে না তাদের পূর্ব পুরুষের প্রতি। এটাই চির সত্য। সৃষ্টিকর্তা মহান আল্লাহ হয়তো এজন্যই পুনঃজন্মের পথ বন্ধ রেখেছেন।

হে মানুষ! নিজের রক্ত ও ঘামের বিনিময়ে অর্জিত ফসল এই অর্থ – সম্পদ কাদের জন্য রেখে যাচ্ছেন? আর নিজে রওনা দিয়েছেন শূণ্য হাতে, সাথে নেক আমল কিছু নিয়ে যান!


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD