বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

দক্ষিণে মার্কিন সাবমেরিন, জবাবে জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৮৪
আপডেট : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩, ৯:৫২ পূর্বাহ্ণ

আরও দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। স্থানীয় সময় সোমবার গভীর রাতে পূর্ব উপকূল থেকে সমুদ্রে এ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বলছে, যুক্তরাষ্ট্রের পারমাণবিক শক্তিসমৃদ্ধ একটি সাবমেরিন দক্ষিণের একটি নৌ বন্দরে আসার কয়েক ঘণ্টা পরই দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। 

জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ও উত্তর কেরিয়ার দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কথা নিশ্চিত করেছে। তারা বলেছে, ক্ষেপণাস্ত্র দুটিই একচেটিয়া অর্থনৈতিক অঞ্চলের বাইরে পড়েছিল। খবর রয়টার্সের

এর ফলে দক্ষিণ কোরীয় দ্বীপে উত্তেজনা দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে- উত্তর কোরিয়ার এই জোড়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্র তাদের সামরিক প্রস্তুতি বাড়ানোর পদক্ষেপ নেবে।

উত্তর কোরিয়ার দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। যুক্তরাষ্ট্রের সঙ্গেও দেশটির উত্তেজনার পারদ বেড়েছে। এর মূল কারণ উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি।

গত বছর উত্তর কোরিয়া নিজেকে একটি ‘পারমাণবিক শক্তিধর দেশ’ হিসেবে ঘোষণা করে। উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন এরপর তার দেশের সামরিক বাহিনীকে একটি ‘প্রকৃত যুদ্ধের’ প্রস্তুতির জন্য মহড়া জোরদারের নির্দেশ দেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD