মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

দুবাইয়ে আরাভ জুয়েলার্স মালিক কে এই আরাভ খান ?

এখনই সময় ডেস্ক / ১২৪
আপডেট : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ৯:০৪ অপরাহ্ণ

২০১৮ সালে পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যাকাণ্ডের পর পালিয়ে ভারতে চলে যায় রবিউল ইসলাম। কথিত আছে বাংলাদেশে থাকা অবস্থায় বিশেষ এক পুলিশ কর্মকর্তার ছত্রছায়ায় পরিচালিত ব্ল্যাকমেইল সিন্ডিকেটের সদস্য ছিলো এই রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয় ওরফে হৃদি ওরফে আরাভ খান।

পরবর্তীতে ওই প্রভাবশালী কর্মকর্তার সাহায্যে ভারতে চলে যায় রবিউল ওরফে আরাভ। তারই সাহায্যে পশ্চিমবঙ্গের নরেন্দ্রপুর এলাকার বাসিন্দা হিসেবে একটি ভারতীয় পাসপোর্ট তৈরি করেন। এদিকে রবিউল ওরফে আরাভ’কে মামলা থেকে রক্ষা করতে ইউসুফ নামের আরেক যুবককে রবিউল সাজিয়ে আদালতে আত্নসমর্পণ করানো হয়। এবং এখানেও ভূমিকা রাখেন ওই কর্মকর্তা।

রবিউল ওরফে আরাভের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার আশুতিয়া গ্রামে, বিভিন্ন অসমর্থিত সুত্র জানিয়েছে পুলিশের সাবেক এবং বর্তমান বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার অবৈধ উপায়ে অর্জিত টাকায় দুবাইয়ে স্থাবর সম্পত্তি সহ স্বর্ণ এবং বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করতে ব্যবহার করা হয় বাংলাদেশ পুলিশেরই বিশেষ শাখার পরিদর্শক মামুন হত্যার পলাতক আসামী রবিউল ওরফে আরাভকে।

২০১৮ সালের ৭ জুলাই রহমত উল্লাহ নামের এক ব্যক্তির আমন্ত্রণে ঢাকার বনানীর একটি বাড়িতে জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন মামুন। রবিউল ওরফে আরাভ সেখানে তাকে ‘ব্ল্যাকমেইল’ করে অর্থ আদায়ের চেষ্টা করে। পরবর্তীতে পুলিশের তদন্তে বেরিয়ে আসে, মামুনকে ফাঁদে ফেলে বনানীর ওই বাসায় ডেকে নেওয়া হয়। রবিউল ও তার সাথের ব্যক্তিরা মামুনের পুলিশ পরিচয় জেনে ফ্ল্যাটে বেঁধে, স্কচটেপ দিয়ে মুখ আটকে নির্দয়ভাবে পেটায়। এবং নির্যাতনের একপর্যায়ে মামুন মারা যান।

দুবাই’তে রবিউল ওরফে আরাভকে চেনেন এমন অনেকে আমাকে জানিয়েছেন এই খুনী নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিনের “ভাগ্নে” বলে পরিচয় প্রদান করে।

অতিসম্প্রতি গত ১২ মার্চ ২০২৩ বাংলাদেশ শিল্পী সমিতি আরব আমিরাত শাখা আয়োজিত এক অনুষ্ঠানে দুবাই ও উত্তর আমিরাত কনসূল জেনারেল বিএম জামালের কাছ থেকে পুলিশ সদস্য হত্যাকারী রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয় ওরফে হৃদি ওরফে আরাভ খান বিশেষ সম্মাননা গ্রহন করে।
সুত্র: জুলকার নাঈন সামি


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD