মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

নওগাঁয় মজুদ বিরোধী অভিযানে ১৩টি রাইসমিলকে প্রায় ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ২২
আপডেট : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ১০:২০ পূর্বাহ্ণ

নওগাঁয় মজুদ বিরোধী অভিযানে শনিবার বিকালে থেকে রাত ৮টা পর্যন্ত জেলার ১৩টি রাইসমিলে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানাসহ ৩টি গুদাম সিলগালা করে দেওয়া হয়েছে।

নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা বিষয়টি নিশ্চিত করে জানান, নওগাঁ সদর উপজেলার আনন্দনগরে মেসার্স আরএম রাইস মিলের মালিক ও জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলামকে অবৈভভাবে ধান চাল মজুদ রাখার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে ৩টি গুদাম সিলগালা করা হয়েছে।

মেসার্স তছিরন অটোমেটিক রাইস মিলে অবৈধভাবে চাল মজুদের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেসার্স এমএম অটোরাইস মিলকে ৩১০০ মেট্রিক টন ধান মজুদের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শহরের হাজি মফিজ উদ্দিন অটোরাইস মিলে অনুমোদনবিহীন চাল মজুদের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেসার্স জায়েদা ট্রেডার্সকে অনুমোদনবিহীন চাল মজুদের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেসার্স সুফিয়া অটোমেটিক রাইস মিলকে অনুমোদনবিহীন ধান ও চাল মজুদের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলার মান্দা উপজেলার সাবাইহাটে অবৈধ ধান মজুতের দায়ে এবং লাইসেন্স না থাকার জন্য ফয়জুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা এবং সুমন কুমার নামে আরও এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মহাদেবপুর উপজেলার নাহার আরমান অটোমেটিক রাইস মিলে ধান ১ মাসের বেশি সংরক্ষণের দায়ে ৩০ হাজার টাকা, শাপলা অটোমেটিক রাইস মিলে চাল ১৫ দিনের বেশি সংরক্ষণের দায়ে ২০ হাজার টাকা, দাদা অটোমেটিক রাইস মিলে চাল ১৫ দিনের বেশি চাল সংরক্ষণের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পত্নীতলা উপজেলায় লাইসেন্স ছাড়া ধান মজুদের দায়ে তিনজন ধান ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেছেন নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার এসএম রবিন শিষ, মান্দা উপজেলা নির্বাহী অফিসার লায়লা আরজুমান্দ এবং এনডিসি ইফতেখার শামীম, মহাদেবপুর ও পত্মীতলা সহকারী কমিশনার (ভূমি)।

ডিসি আরও জানান, অবৈধভাবে মজুতকৃত এসব ধান ও চাল সঠিকভাবে খোলাবাজারে বিক্রি নিশ্চিত করতে সহকারী কমিশনার (ভূমি), কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এবং একজন উপ পরিদর্শকের (এসআই) সমন্বয়ে টিম গঠন করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবেন। ধান-চালের বাজার স্থিতিশীল রাখতে মজুত বিরোধী অভিযান অব্যাহত থাকবে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD