মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

নতুন করে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীসহ ৩৬ জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা রাশিয়ার

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৭৯
আপডেট : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:২৬ অপরাহ্ণ

রুশবিরোধী তৎপরতার অভিযোগে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলিসহ দেশটির কয়েক ডজন রাজনীতিবিদের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া।

গতকাল শনিবার এক বিবৃতি প্রকাশ করে এ তথ্য জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

বিবৃতিতে তিনি বলেছেন, ২০২৩ সালের জানুয়ারি মাসে ব্রিটিশ সরকারের অব্যাহত রুশ-বিরোধী তৎপরতার কারণে দেশটির মন্ত্রিসভার সদস্যদের পাশাপাশি মোট ৩৬ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
জাখারোভা বলেন, যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি ও চিফ অব জেনারেল স্টাফ প্যাট্রিক স্যান্ডার্স।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী চলতি মাসের গোড়ার দিকে এক টুইটার বার্তায় রাশিয়ার বিরুদ্ধে লন্ডনের আরোপিত নিষেধাজ্ঞার বর্ণনা নিয়ে দাবি করেছিলেন, ব্রিটিশ সরকার ২০২২ সালে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে মস্কোর ১,৮০০ কোটি ইউরো মূল্যের সম্পদ জব্দ করেছে।

রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা ছাড়াও ইউক্রেনকে ভয়ঙ্কর সব যুদ্ধাস্ত্র সরবরাহ করে যাচ্ছে ব্রিটিশ সরকার।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD