বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo শেখ হাসিনার আমন্ত্রণে চলতি মাসের শেষে ঢাকা সফরে আসতে পারেন মোদি Logo বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তি বাংলাদেশের Logo ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী Logo সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজারের বেশি হজযাত্রী, মৃত্যু ১৫ জনের Logo দোষী সাব্যস্ত বাইডেনের ছেলে, হতে পারে ২৫ বছরের কারাদণ্ড Logo জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী Logo ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত Logo সকালে যেসব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা Logo ইয়েমেনে নৌকাডুবিতে ৩৮ অভিবাসীর প্রাণহানি, নিখোঁজ ১০০ Logo শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

নেশন্স লিগ; নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৫৩
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ১০:০৭ পূর্বাহ্ণ

নেশন্স লিগের প্রথম সেমিফাইনালে ১২০ মিনিটের লড়াইয়ে নেদারল্যান্ডসকে ৪-২ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। বুধবার রাতে রটারডামে হওয়া এই ম্যাচের নির্ধারিত সময়ে স্কোরলাইন ছিল ২-২।

ম্যাচের শুরু থেকে বল দখলে ক্রোয়েশিয়া কিছুটা এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না কোনো দলই। ৩৪তম মিনিটে ‘ডেডলক’ ভাঙে নেদারল্যান্ডস। ডি-বক্সে সতীর্থের পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড ডোনিয়েল মালেন।

প্রথমার্ধেই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় ডাচরা। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে নিজেদের বক্সে কোডি হাকপো ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠাণ্ডা মাথার স্পট কিকে সমতা টানেন আন্দ্রেই ক্রামারিচ।

এরপর ৭২তম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে সতীর্থের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে জালে পাঠান মারিও পাসালিচ। গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে নেদারল্যান্ডস, আর তাতে চাপ বাড়ে ক্রোয়েশিয়ার ওপর। যোগ করা সময়ে শেষ মুহূর্তে বক্সে জটলার ভেতর বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় ক্রোয়েশিয়া। ১০ গজ দূর থেকে হাফ-ভলিতে বল জালে পাঠিয়ে সমর্থকদের উল্লাসে ভাসান নোয়া লাং।

ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে ৯৮তম মিনিটে চমৎকার এক গোলে ক্রোয়েশিয়াকে আবার এগিয়ে নেন ব্রুনো পেতকোভিচ। ১১৬তম মিনিটেও পেনাল্টি পায় ক্রোয়েশিয়া, আর শট নিতে গিয়ে ভুল করেননি লুকা মদ্রিচ। তাতে জয় নিশ্চিত হয়ে যায়।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD