মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

নোবেলজয়ী নার্গিসকে আরও ১৫ মাসের জেল দিলো ইরান

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৫৭
আপডেট : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ণ

শান্তিতে নোবেলজয়ী মানবাধিকারকর্মী নার্গিস মোহাম্মদীকে আরও ১৫ মাসের কারাদণ্ড দিয়েছেন ইরানের একটি আদালত। নার্গিস মোহাম্মদির বিরুদ্ধে দেশের বিরুদ্ধে অপপ্রচার ছড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়েছে। 

এরই মধ্যে বিভিন্ন অভিযোগে সাজাপ্রাপ্ত হয়ে ১২ বছর কারাভোগ করেছেন নার্গিস। এ নতুন সাজার কারণে আরও ১৫ মাস কারাভোগ করতে হবে তাকে। নার্গিসের বিরুদ্ধে অভিযোগ, তিনি কারাগারে থাকা অবস্থায় এ অপপ্রচার চালিয়েছেন বলে অভিযোগ সরকারের। রায় ঘোষণার সময় নার্গিস আদালতে উপস্থিত ছিলেন না।

রায়ে আরও বলা হয়, কারাভোগ শেষ হওয়ার পর মোহাম্মদীকে দুবছরের জন্য বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি তিনি কোনও রাজনৈতিক ও সামাজিক গ্রুপের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। সে সময় নার্গিসের মোবাইল ফোন ব্যবহারের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে নার্গিসের পরিবার। ২০২১ সালের মার্চ থেকে এখন পর্যন্ত নার্গিসকে পাঁচবার কারাদণ্ড দেয়া হয়েছে বলেও জানায় তার পরিবার।

নার্গিস মোহাম্মদিকে বর্তমানে তেহরানের আলোচিত এভিন কারাগারে রাখা হয়েছে। তবে নতুন সাজায় বলা হয়েছে, কারাভোগের পাশাপাশি তাকে দুই বছরের জন্য তেহরানের বাইরে থাকতে হবে। ফলে এখন তাঁকে তেহরানের বাইরে নেওয়া হবে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD