শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

পদ্মার দখিনপাড়ে বিনিয়োগের আহব্বান—– সালমান এফ রহমান

এখনই সময় ডেস্ক / ৬৮
আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ৮:৪১ অপরাহ্ণ

‘স্মার্ট অর্থনীতির অঞ্চল হিসেবে বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনোয়োগের অনুরোধ করা হবে’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, মাদারীপুরের শিবচরে সুন্দর স্মার্ট অনুকূল থাকায় স্মার্ট অর্থনীতির অঞ্চল হিসেবে দেশের বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনোয়োগের অনুরোধ করা হবে। যা দেশের দেশের অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখবে। মঙ্গলবার দুপুরে মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে মাদারীপুর উৎসবের শেষদিনে ‘স্মার্ট শিবচর উপজেলা’র কার্যক্রমের অংশ হিসেবে উপজেলাজুড়ে ৮৮০টি সিসিটিভি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সালমান এফ রহমান আরো বলেন, শিবচরের কুতুবপুরে ৭০ একর জায়গায় উপর ১৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি ও সফটওয়্যার নেকনোলজি পার্ক। এই প্রতিষ্ঠানের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশে পৌঁছানো সম্ভব। দেশের মধ্যে প্রথম এই ইনস্টিটিউট শিবচরে হচ্ছে। আর এই শিবচরকে প্রথম স্মার্ট উপজেলা ঘোষণা দেয়া হয়। অন্যান্য উপজেলার রোল মডেল এই শিবচর উপজেলা। এখান থেকে বাকি উপজেলার কর্মকর্তা, জনপ্রতিনিধি শিক্ষা লাভ করে দ্রুত স্মার্ট উপজেলায় রূপান্তর হতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরীসহ অনেকেই। পরে প্রতিমন্ত্রী ও আগত অতিথিরা শিবচর উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অংশ নেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD