শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন

পাকিস্তানে সাকিবরা, আত্মবিশ্বাসী আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক / ৩৩
আপডেট : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩, ১০:১৬ পূর্বাহ্ণ

সব শেষ সিরিজগুলোতে দলীয় পারফরম্যান্সের ওপর ভারসা করে এক বুক আশা নিয়ে চলমান এশিয়া কাপের জন্য দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। কিন্তু আসরের প্রথম ম্যাচেই যেন মুখ থুবড়ে পড়েছে তারা। তবে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে রয়েছেন টাইগাররা। আগামীকাল আসরের দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। আর এই টুর্নামেন্টে টিকে থাকতে হলে এ ম্যাচে ভালো ব্যবধানে জয় তুলে নেওয়া ছাড়া কোনো পথ নেই টাইগাররদের সামনে। কারণ এই ম্যাচে আফগানিস্তান হারলেও তাদের সামনে থাকবে আরেকটি ম্যাচ যা তারা খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। আর বাংলাদেশ হারলেই ক্রিকেটারদের পাকিস্তান থেকেই ধরতে হবে দেশের বিমান।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের ব্যবধানে হারের পর গতকাল শুক্রবার হোটেল ছেড়ে দ্বিতীয় ম্যাচ খেলতে পাকিস্তানে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ দল। এদিন স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় সাকিবদের নিয়ে টিম বাস হোটেল ত্যাগ করেন টাইগাররা। সেখান থেকে কলম্বো গিয়ে ধরেছে পাকিস্তানের বিমান। পরে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় আয়োজক দেশটিতে গিয়ে পৌঁছান তারা। জানা গেছে আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে আজ অনুশীলন করবেন সাকিব আল হাসানরা। এর আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আসবেন দলের পক্ষ থেকে এক প্রতিনিধি।

এদিকে টাইগারদের আগে থেকেই পাকিস্তানে নিজেদের প্রস্তুত করছে আফগানিস্তানের ক্রিকেটাররা। ফলে সাকিবদের থেকে পাকিস্তানের কন্ডিশনে সুবিধা বলা যায় তারাই বেশি নেবে। এছাড়া গেল জুলাই মাসে বাংলাদেশের বিপক্ষে প্রথম বারের মতো সিরিজ জয়ের স্মৃতি তো সঙ্গে রয়েছেই। সব কিছু মিলিয়ে নিজেদেরই এই ম্যাচের জন্য ফেবারিট মানছেন তারা। গতকাল বাংলাদেশ দল পাকিস্তানে পা রাখার আগেই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কথা বলেন আফগান কোচ জোনাথন ট্রট। এ সময় তিনি বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দেখেছেন বলেও জানান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘হ্যাঁ, আমি ম্যাচটি দেখেছি এবং দুই দলের কাছ থেকেই কিছু ভালো জিনিস দেখেছি। আমরা জানি এটা কঠিন হতে যাচ্ছে। আমাদের দুটি খেলাই কঠিন হতে যাচ্ছে। কিন্তু আমরা বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচের দিকে ফোকাস করছি। আমরা জানি অবশ্যই তারা জয়ের জন্য মরিয়া হয়ে থাকবে। তাদের জয়ের তাড়না এবং আকাঙ্ক্ষার সঙ্গে আমাদের মিল রাখাটা আমাদের কাজ। আমরা যদি এই ধরনের মানসিকতা নিয়ে না আসি, তাদের সঙ্গে যদি না মেলে কিংবা তাদের চেয়ে ভালো মানসিকতা এবং ভালো স্কিল না নিয়ে মাঠে নামি। তাহলে আমরা চাপে পড়ে যাব। সবার জন্য আজকে এটাই বার্তা এবং কালকের জন্যও একই। ম্যাচের দিনেও এমন বার্তাই থাকবে।’


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD