সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন

পাচার রোধে জ্বালানী তেলের দাম বৃদ্ধি—শাজাহান খান

এখনই সময় ডেস্ক / ৪৫
আপডেট : শনিবার, ৬ আগস্ট, ২০২২, ১০:০১ অপরাহ্ণ

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান বলেছেন, জ্বালানী তেল পাচাররোধে তেলের দাম বৃদ্ধি করেছে সরকার। ভারতের সাথে বাংলাদেশের তেলে দামের ব্যবধান থাকায় দেশ থেকে তেল পাচার হয়। দামবৃদ্ধিতে পাচার রোধ করা সম্ভব। শনিবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভায় অংশ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, অনেক বেশি টাকায় তেল কিনতে হয়, এতে সরকারের অনেক লোকসান দিতে হয়। সরকার প্রতিবছর জ্বালানী তেলে ভতুর্কি দেয়। ভতুর্কি কমানোর জন্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। শুধু বাংলাদেশই নয়, বিশে^র সব জায়গায় তেলের দাম বৃদ্ধি পেয়েছে। দেশে প্রতিলিটারে ৩৫-৪৫ টাকা বৃদ্ধি পাওয়ায় যানবাহন চলাচল পরিচালনা করা কঠিন হয়ে পড়বে। জ্বালানী তেলের দাম বৃদ্ধি পেলে ভাড়াও বৃদ্ধি পায়। ভাড়া সহনশীল রাখতে কাজ করছে সরকার।

এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের বিভাগের সচিব সাইফুল হাসান বাদল, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সিভিল সার্জণ ড. মুনীর আহম্মদ খান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD