বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে গোলাবর্ষণ, বিশ্বকে শক্তি দেখাতে বলল ইউক্রেন

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ১৬৫
আপডেট : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৯:৩৩ পূর্বাহ্ণ

ইউক্রেনের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বিপর্যয় ঘটলে কী ঘটতে পারে তার ওপর জোর দিয়ে রাশিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছে ইউক্রেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ইউক্রেনের এনারহোডার শহরে অবস্থিত জাপোরিঝিয়া পারমাণবিক কেন্দ্রে নতুন করে গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ইউক্রেন-রাশিয়া পরস্পরকে দোষারোপ করছে।

বিশ্ব পারমাণবিক পর্যবেক্ষক (ওয়াচডগ) যুদ্ধ বন্ধ না হলে বিপর্যয়ের ঝুঁকি রয়েছে বলে সতর্ক করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রুশ সেনারা আক্রমণ অথবা গুলি করার জন্য পারমাণবিক কেন্দ্র ঘাঁটি হিসেবে ব্যবহার করলে তারা ইউক্রেন সেনাদের ‘বিশেষ টার্গেট হবে।’ সোমবার রাতে এক বক্তৃতায় জেলেনস্কি বলেন, রাশিয়ার জন্য যদি বিপর্যয় ঘটে তাহলে এর জন্য দায়ী হবে যারা এখন নিরব। জেলেনস্কি আরও বলেন, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র রক্ষায় বিশ্ব যদি শক্তি এবং কার্যকর সিদ্ধান্ত না নিতে পারে তার অর্থ হবে, বিশ্ব পরাজিত হয়েছে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD