সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ১০:১৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে কৃষিবিদ মোস্তাফিজুর রহমানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক / ৩২
আপডেট : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩, ১২:১৭ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বগুড়া-১ (সোনাতলা ও সারিয়াকান্দি) আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট ব্যবসায়ী-সমাজসেবক কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল।

বুধবার (১২ এপ্রিল) গণভবনে সৌজন্য সাক্ষাতকালে কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল কৃষির অগ্রগতি নিয়ে আলোচনার পাশাপাশি ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি উপহার হিসেবে প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

বগুড়ার সোনাতলা উপজেলায় জন্মগ্রহণকারি কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল নিজের ব্যবসা পরিচালনার পাশাপাশি সমাজসেবক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তিনি বৃহত্তর বগুড়া সমিতির সভাপতি এবং বাংলাদেশ এগ্রোকেমিক্যাল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি, ন্যাশনাল এগ্রিকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক, শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদের মুখপাত্র ও সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি অবহেলিত, দুঃস্থদের জন্য কাজ করে যাচ্ছেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) ডা. অধ্যাপক নাসির উদ্দিন এমপি। সাক্ষাতকালে ন্যাশনাল এগ্রিকেয়ার বাস্তবায়িত জাতির পিতার মুখচ্ছবি দিয়ে তৈরি বিশ্বের সর্ববৃহৎ শস্যচিত্র, যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিয়েছিল তার ফটোফ্রেম প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়।

এছাড়াও মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীর কৃষি লক্ষ্য অর্জনে এবং একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ন্যাশনাল এগ্রিকেয়ার কর্তৃক উদ্ভাবিত ও বাজারজাতকৃত বিভিন্ন ফসলের প্রায় ১০০ প্রকার বীজ উপহারস্বরূপ প্রদান করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোস্তাফিজুর রহমানের বড়ভাই, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম খন্দকার মকবুল হোসেন সম্পর্কে আলাপ করেন এবং আন্তরিকতার সহিত তার পরিবারের খোঁজখবর নেন।

কৃষিবিদ মোস্তফিজুর রহমানের সৌজন্য সাক্ষাতকালে বাংলাদেশের কৃষির অগ্রগতি দেশ ও বিদেশে বাইরে ছড়িয়ে দেয়ার ব্যাপারে আলোকপাত করেন। প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ ও নিবিড় তত্ত্বাবধানে তিনি নির্বাচনী এলাকা বগুড়া-১ আসন (সোনাতলা-সাড়িয়াকান্দি) এবং সমগ্র দেশের কৃষি খাত ও কৃষি বাণিজ্য খাতকে এগিয়ে নেয়ার জন্য তার অভিপ্রায় ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী শিল্প ও বাণিজ্য খাতকে এগিয়ে নেয়ার জন্য বগুড়া-১ আসন এবং সমগ্র দেশব্যাপী কাজ করার জন্য মোস্তাফিজুর রহমানকে দিকনির্দেশনা প্রদান করেন।

তাছাড়াও বাংলাদেশের এগ্রোকেমিক্যাল ইন্ডাস্ট্রির উন্নয়নে কাঁচামাল আমদানির জটিলতাসহ বিদ্যমান অন্যান্য সমস্যা দূরীকরণে বাংলাদেশ এগ্রোকেমিক্যাল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীর সদয় দিকনির্দেশনা কামনা করেন। এই ব্যাপারে প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠিও হস্তান্তর করা হয়।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD