শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

প্রোটিয়াদের বিপক্ষে ঘুরে দাঁড়ালো ভারত

শরিফুল ইসলাম (প্রিন্স) / ১৪৩
আপডেট : বুধবার, ১৫ জুন, ২০২২, ৩:৩২ পূর্বাহ্ণ

বিশাখাপত্তমে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারিয়েছে ভারত। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে দক্ষিণ আফ্রিকার ইনিংস গুঁটিয়ে যায় ১৩১ রানেই। ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে পন্থের এটি প্রথম জয়।
৫ ম্যাচের সিরিজে এখন পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে আছে সফরকারীরা।
লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই পথ হারাতে থাকে দক্ষিন আফ্রিকা। ২৩ রানে ওপেনার ও অধিনায়ক টেম্বা বাভুমাকে (৮) হারানোর পর থেকে আর কোনো ব্যাটার ঠিকভাবে থিতু হতে পারেননি। সর্বোচ্চ ২৯ রান এসেছে উইকেটকিপার-ব্যাটার হেনরিক ক্লাসেনের ব্যাট থেকে। এছাড়া ২০-এর ঘরে পা রাখতে সক্ষম হয়েছে ডোয়াইন প্রিটোরিয়াস (২০), রিজা হ্যানড্রিকস (২৩) এবং ওয়েইন পারনেল (২২*)। ১৯.১ ওভারেই থামে সফরকারীদের ইনিংস।
এর আগে দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিষাণের ব্যাটে দারুণ শুরু পায় ভারত। দুজনের জুটিতে আসে ৯৭ রান। রুতুরাজ ৩৫ বলে ৫৭ রানের ঝলমলে এক ইনিংস খেলে বিদায় নেন। ফিফটির দেখা পেয়েছেন ঈশানও। সমান ৩৫ বলের মোকাবিলায় তাঁর ব্যাট থেকে আসে ৫৪ রান। এছাড়া ২১ বলে অপরাজিত ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন হার্দিক পান্ডিয়া। তবে এই ম্যাচেও ব্যর্থ হয়েছে অধিনায়ক পন্থ (৬)।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD