শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

বাংলাদেশের সামনে সিরিজ বাঁচানোর মহারণ

নিজস্ব প্রতিবেদক / ১৬১
আপডেট : রবিবার, ৭ আগস্ট, ২০২২, ১০:০১ পূর্বাহ্ণ

ওয়ানডেতে বাংলাদেশ অনেকদিন ধরেই শক্তিশালী দল। কয়েকদিন আগেই ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করেছে তামিম ইকবালের দল। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরে গেছে টাইগাররা। প্রতিপক্ষকে ৩০৪ রান টার্গেট দিয়েও বেঁধে রাখতে পারেনি। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে। সিরিজে সমতা আনতে তামিম বাহিনীর আজ জয়ের বিকল্প নেই। সেই সাথে দলে যুক্ত হয়েছে চোটের আক্রমণ।

তবে স্পিন কোচ রঙ্গনা হেরাথ মনে করছেন তার শিষ্যরা ঘুরে দাঁড়াবে। ‘খেলোয়াড় হিসেবে, ব্যক্তি হিসেবে, দলের সদস্য হিসেবে এমন সময়ের মধ্য দিয়ে গিয়েছি আমি। তবে ব্যাপারটা (হলো), কীভাবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে পারি। আমি নিশ্চিত ছেলেরা ঘুরে দাঁড়াবে। হারাটা কখনোই ভালো কিছু নয়, তবে এটি তো খেলার অংশ। আমি নিশ্চিত ছেলেরা আরও তরতাজা হয়ে ফিরে আসবে।’

প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে তিনশ পেরিয়েও জিততে পারেনি বাংলাদেশ। ইনোসেন্ট কাইয়া-সিকান্দার রাজা বুঝিয়ে দিয়েছেন হারারে স্পোর্টস ক্লাবের উইকেটে এই রান পর্যাপ্ত ছিল না। সঙ্গে বাংলাদেশ শিবিরে একজন বাঁহাতি স্পিনারের অভাব ছিল। সেই আক্ষেপও ঝরেছে গুরু হেরাথের কণ্ঠে।
হেরাথ বলেন, ‘এখন অবশ্যই চিন্তা করলে মনে হয় (দলে বাঁহাতি স্পিনার থাকলে ভালো হতো)। তবে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটিকে ভুল বলব না। কারণ, যদি আগে বোলিং করতাম। তাহলে ভিন্ন হতো। পরের ম্যাচের আগে কম্বিনেশন কী হবে, সেটি ভাবতে হবে।’

‘স্পিন বোলিং কোচ হিসেবে দলে স্পিনারদের চাই আমি। তবে প্রতিপক্ষ, দলের কম্বিনেশনের কথাও ভাবতে হবে। তবে আমি নিশ্চিত তাইজুল বা নাসুম ভবিষ্যতে অবশ্যই সুযোগ পাবে এবং ভালোও করবে’-আরও যোগ করেন হেরাথ।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD