শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

বাংলাদেশে আসছেন ডি মারিয়া, দেখা হতে পারে সাবিনাদের সঙ্গে

নিজস্ব প্রতিবেদক / ৩০
আপডেট : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার ফুটবল তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া বাংলাদেশে আসছেন। এ বছরের মধ্যভাগে আসবেন তিনি। ২০ মে হতে ৫ জুন, এর মধ্যে কোনো একটা সময় ডি মারিয়া বাংলাদেশে আসবেন বলে কলকাতা থেকে জানালেন শতদ্রু দত্ত। ডি মারিয়া মূলত আসবেন ভারতে। সেখান থেকে ঢাকায় আসবেন।

আর্জেন্টাইন এই তারকা এবার একাধিক কার্যক্রমে অংশগ্রহণ করবেন। শতদ্রু দত্ত জানিয়েছেন, যেকটি অনুষ্ঠানে যোগ দেবেন তার মধ্যে একটি থাকবে নারী ফুটবল কার্যক্রমে অংশগ্রহণ করা। শতদ্রু দত্ত জানিয়েছেন ‘আগে যখন আমি বাংলাদেশে এসেছিলাম, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছিল নারী ফুটবলের জন্য কিছু করা যায় কিনা। আমরা প্ল্যান করছি যদি ডি মারিয়া আসেন তাহলে নারী ফুটবলের সঙ্গে একটা সেশন রাখব।’

৩৬ বছর অপেক্ষার পর বিশ্বকাপের তৃতীয় ট্রফি ঘরে তুলেছে আর্জেন্টিনা। যারা এবার ১২০ গজের লড়াইয়ে অবদান রেখেছেন তার মধ্যে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ ফুটবলার ডি মারিয়া। ফাইনালে তিনি গোল করেছিলেন। মেসির গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা, দ্বিতীয় গোলটি করেছিলেন ডি মারিয়া, ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনা ২-০ এগিয়ে যায়। ২০২১ সালে ব্রাজিলের রিও ডি জেনেরিওতে মারাকানায় ফাইনালে আর্জেন্টিনা ১-০ গোলে ব্রাজিলকে হারিয়ে কোপা জয় করেছিল। সেই গোলটিও করেছিলেন ডি মারিয়া। তিনি ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন।

বাংলাদেশের ফুটবল দর্শকদের কাছে ডি মারিয়ার কদর আছে। ফুটবল দর্শকদের চোখে লেগে আছে বিশ্বকাপ ফাইনালের নৈপুন্য। ৬৪ মিনিটে ডি মারিয়াকে বসিয়ে দেওয়ায় ফুটবল ভক্তরা মেনে নিতে পারেননি। ২-০তে এগিয়ে থাকা আর্জেন্টিনা গোল হজম করে পিছিয়ে গিয়েছিল। সেই ডি মারিয়াকে কাছ থেকে দেখা যাবে, শতদ্রু দত্ত বললেন, ‘ডি মারিয়ার সঙ্গে জনগণের মধ্যে একটা সিটের ব্যবস্থা করব।’ তিনি বলেন, ‘তিন দিনের জন্য এই অঞ্চলে আসবেন ডি মারিয়া। এর মধ্যে দেড়দিন ভারতে আর দেড়দিন ঢাকায় কাটাবেন। একরাত থাকবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা চলছে। আর ঐ যে বললাম, বাংলাদেশের মেয়েদের ফুটবলের জন্য যদি কিছু করা যায়।’ কোন তারিখে ডি মারিয়া আসবেন সেটি নিশ্চিত না। ২০ মে থেকে ৫ জুনের মধ্যে একটা স্লট পাওয়া যাবে, সেটা ওরাই জানাবে। কলকাতা থেকে ঢাকায় আসবেন।’ ডি মারিয়ার সঙ্গে তার ম্যানেজার এবং সাপোর্টিং স্টাফ আসবেন একজন। গত জুলাই মাসে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে ঢাকায় এনেছিলেন শতদ্রু দত্ত। আর ভারতের মাটিতে পেলে, মারাদোনাকেও এনে ছিলেন এ উদ্যোক্তা।

২০১৪ বিশ্বকাপ খেলা ব্রাজিলিয়ান গোলরক্ষক হুলিও সিজার বাংলাদেশে এসেছিলেন। বাফুফে ভবনের মাঠে নারী ফুটবল দলের সঙ্গে একটি সেশন কাটিয়েছিলেন তিনি।   


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD