বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

বাখমুতে যে অবস্থা রাশিয়ার

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৭৩
আপডেট : রবিবার, ১২ মার্চ, ২০২৩, ১১:২৬ পূর্বাহ্ণ

বাখমুতে বর্তমানে মুখোমুখি অবস্থানে রয়েছে রাশিয়া ও ইউক্রেনের সেনারা। ছয় মাস ধরে শহরটি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে মস্কো। কিয়েভও নাছোরবান্দা। তারাও শহরটির নিয়ন্ত্রণ হারাতে চাইছে না।

তবে অস্ত্র স্বল্পতায় বাখমুতে সুবিধা করতে পারছে না ইউক্রেনীয় বাহিনী। অন্যদিকে রাশিয়ার সেনাদেরও মজুদ নাকি ফুরিয়ে আসছে।

রাশিয়ার মেশিনারি গ্রুপ ওয়াগনারের প্রধান জানিয়েছেন, তার সেনারা বাখমুতের কেন্দ্রীয় অঞ্চলের খুব কাছাকাছি পৌঁছে গেছেন। টেলিগ্রামে দেওয়া ভিডিও বার্তায় ইয়েভজেনি প্রিগোঝিন একটি ভবনের ছাদে দাঁড়িয়ে বলেছেন, ‘এটা নগর প্রশাসনের ভবন। এটা শহরের প্রাণ কেন্দ্র।’ ‘এটা এক কিলোমিটার ২০০ মিটার দূরে।’
তবে পুরো বাখমুত নিয়ন্ত্রণে নিতে আরও বিস্ফোরক ও গোলাবারুদ দরকার বলে দাবি করেছেন ওয়াগনার বস। তিনি জানিয়েছেন, প্রত্যেক মাসে যুদ্ধ অব্যাহত রাখতে তার ১০ হাজার টন গোলাবারুদ চাই।

এর আগে আরও কয়েকবার গোলাবারুদ চেয়েছিলেন ওয়াগনার প্রধান। বলেছিলেন, সময় মতো এসব বিস্ফোরক না পেলে বাখমুতে রাশিয়ার প্রতিরোধব্যূহ ভেঙে পড়বে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD