শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

‘বার্বি’র সঙ্গে বিশ্ব মাতাচ্ছে ‘ওপেনহেইমার’

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ১৮৩
আপডেট : শনিবার, ২২ জুলাই, ২০২৩, ১২:১২ অপরাহ্ণ

বেশ কয়েক বছর থেকে হলিউড সুপার ন্যাচারালের মেতে থাকার কারণে এবছর কমেডি আর বিজ্ঞান ভিত্তিক মুভিতে গা ভাসাচ্ছেন সিনেমাপ্রেমীরা। আর তাই মুক্তির পর পরই ‘বার্বি’র মতো  ‘ওপেনহেইমার’  মুভিতে উল্লাসে মেতেছের দর্শকরা। প্রতিবেশি দেশ ভারতে ছবি মুক্তির আগেই দেশেটির একাধিক রাজ্যে প্রায় ৯০ হাজার অগ্রিম টিকিট বিক্রি হয়ে গিয়েছে। 

২০০৫ সালে ‘আমেরিকান প্রমিথিউস’ নামে বই লিখেছিলেন কাই বার্ড ও মার্টিন জে শেরউইন। বইটি প্রকাশের বছর কয়েকের মধ্যেই শোনা যায়, স্যাম মেন্ডেস বইটি নিয়ে সিনেমা বানাবেন। পরে অবশ্য ছবিটি নোলান বানান। তিনি কাহিনীই নিজের মতো করে ‘ওপেনহাইমার’ সিনেমাটি বানিয়েছেন।

পরিচালকের প্রিয় পাত্র কিলিয়ান মার্ফি, আগে পাঁচবার নোলানের ছবিতে অবিনয় করেছেন। ‘ওপেনহেইমার’ সিনেমায়ও  তাকে নির্বাচন করা হয়েছে। তারকাবহুল এ ছবিতে আরও অভিনয় করেছেন এমিলি ব্লান্ট, ম্যাট ডেমন, রবারবার্ট ডাউনি জুনিয়র, ফোরেন্স পিউ, কেসি অ্যাফ্লেক, রামি মালিক।

প্রিমিয়ারের পর এর মধ্যেই ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে ‘ওপেনহাইমার’। অনেকেই ভবিষ্যদ্বাণী করেছেন যে আগামী বছর সব পুরস্কার নিয়ে যাবে নোলানের ছবিটি। প্রখ্যাত চিত্রনাট্যকার ও পরিচালক পল শ্রেইডার ওপেনহাইমারকে এ শতকের সবেচেয়ে গুরুত্বপূর্ণ সিনেমা হিসেবে অভিহিত করেছেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD