মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

বিশ্বসেরা ইংল্যান্ডকে উড়িয়ে অস্ট্রেলিয়া-পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক / ৭৭
আপডেট : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩, ১০:০৮ পূর্বাহ্ণ

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। আর তাতে ছয় বছর পর ঘরের মাঠে সিরিজ হাতছাড়া হয়েছে টাইগারদের।

তবে শেষ ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে তামিম ইকবালের দল। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টিম টাইগার্স।

এই ম্যাচ জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ। যদিও অনেক আগেই ভারত বিশ্বকাপের টিকিট কেটে ফেলেছে টাইগাররা। হোয়াইটওয়াশ এড়ানোর এই জয়ে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো দলকে পেছনে ফেলে টেবিলের চার নম্বরে বাংলাদেশ।

ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে এখন সবার ওপরে ইংল্যান্ড। ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ১৫৫। ৩ ম্যাচ কম খেলে ১৫০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিউজিল্যান্ড। তিনে থাকা রোহিত শর্মার ভারতের পয়েন্ট ১৩৯।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। ব্যাট হাতে এদিন মুনশিয়ানা দেখিয়েছেন সাকিব আল হাসান। ইনিংস সর্বোচ্চ ৭৫ রান করতে তিনি বল খেলেছেন ৭১টি।

বহুদিন অফ ফর্মে থাকার পর এদিন ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। ৯৩ বলে তিনি করেছেন ৭০ রান। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকেও এসেছে গুরুত্বপূর্ণ ৫৩ রান।

জবাবে ১৯৬ রানেই অলআউট হয়েছে ইংলিশরা। বোলিংয়ে ৪ উইকেট নিয়ে ইংলিশদের ধসিয়ে দেয়ায় বড় অবদান সাকিবের। দুটি করে উইকেট পেয়েছেন এবাদত হোসেন ও তাইজুল ইসলাম। মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD