শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

ব্রিটিশ পার্লামেন্টের প্রতিনিধি দল ঢাকায় আসছেন আজ

নিজস্ব প্রতিবেদক / ২২
আপডেট : শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ণ

ব্রিটিশ পার্লামেন্টের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল আজ শনিবার ঢাকা সফরে আসছেন। পাঁচদিনের এই সফরে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পাঁচ সদস্যের ওই প্রতিনিধি দলে ব্রিটিশ কনজারভেটিভ পার্টি ও লেবার পার্টির সদস্যরা রয়েছেন। এছাড়া সিলেট ভ্রমণের কথা রয়েছে ব্রিটিশ পার্লামেন্ট সদস্যদের। পাশাপাশি প্রধানমন্ত্রী ও স্পিকারের সঙ্গে সাক্ষাতের কথাও রয়েছে।

আজ শনিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে প্রতিনিধি দলটি সৌজন্য সাক্ষাৎ করবেন। এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গেও তাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

সাবেক টেক অ্যান্ড ডিজিটাল ইকোনমি মন্ত্রী পল স্কলি এমপির নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দলে রয়েছেন- বীরেন্দ্র শর্মা এমপি, নিল কোয়েল এমপি, ডমিনিক মফিট, অ্যান্ড্রু ওয়েস্টার্ন এমপি ও ডমিনিক মফিট।

প্রতিনিধি দলের সঙ্গে থাকবেন জিল্লুর হোসেন এমবিই, কুইন্স কমনওয়েলথ ট্রাস্টের উপদেষ্টা, সিডব্লিউসি কৌশলগত উপদেষ্টা ও কানেক্টের সিইও ড. ইভেলিনা বানিয়ালিভা।

আগামী ২৮ জানুয়ারি ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া প্রতিনিধি দলটি বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের পর একটি পোশাক কারখানাও পরিদর্শন করবেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD