শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

ভারতীয়দের ইতিহাসে তৃতীয় সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ান জয়সওয়াল

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ২৬
আপডেট : রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ণ

নিজের ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে গেল পরশু মাঠে নামেন স্বাগতিকরা। এই ম্যাচে সফরকারীদের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেন ভারতীয় ব্যাটার যশস্বী জয়সওয়াল। যা ছিল তার ক্যারিয়ারের পাঁচ নম্বর টেস্ট ম্যাচ। তবে এই ম্যাচে মাঠে নেমে রেকর্ড বুকে নিজের নাম তোলেন জয়সওয়াল।

ইংলিশদের বিপক্ষে প্রথম দিনে ১৭৯ রানে অপরাজিত থাকলে এই ভারতীয় ব্যাটার। তবে দ্বিতীয় দিনে তুলে নেন ডাবল সেঞ্চুরি। যা ছিল তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। এছাড়াও এই ইনিংসের মধ্যে দিয়ে ভারতীয়দের মধ্যে তৃতীয় সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ান তিনি।

এই তালিকায় সবার ওপরে আছেন সাবেক ভারতীয় ক্রিকেটার অক্ষত কাম্বলি। ১৯৯৩ সালে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে এই ইংল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন এই ভারতীয় ক্রিকেটার। সেইসময় কাম্বলির বয়স ছিল ২১ বছর ৩২ দিন। এই তালিয়া দ্বিতীয় স্থানে রয়েছে ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পোর্ট অফ স্পেনে করেন ডাবল সেঞ্চুরি। তখন এই ভারতীয় সাবেক অধিনায়কের বয়স ছিল ২১ বছর ২৭৭ দিন। 

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ২২ বছর ৩৭ দিনে ডাবল সেঞ্চুরি করেন যশস্বী জয়সওয়াল। জয়সওয়াল ছাড়াও এদিন রেকর্ডবুকে নাম লিখান জাসপ্রিত বুমরাহ। সফরকারীদের প্রথম ইংনিসে বল থাকে তাণ্ডব চালান এই ভারতীয় বোলার। ১৫ ওভার ৫ বল করে তুলে নেন ছয়টি উইকেট। যা কিছু তার টেস্ট ক্যারিয়ারের ৩৪তম টেস্ট ম্যাচ। সেই সঙ্গে এই ম্যাচের মধ্যে নিয়ে নিজের টেস্ট ক্যারিয়ারের ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে ২০.২৮ গড়ে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD