মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

ভূরুঙ্গামারীতে কৃষি প্রনোদনার অংশ হিসেবে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

মেছবাহুল আলম, ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি / ১১৬
আপডেট : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২, ৩:৩৮ অপরাহ্ণ

 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কৃষি প্রনোদনার অংশ হিসেবে বিনামুল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্ধোধন করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসের উদ‍্যোগে এই বীজ ও সার বিতরনের উদ্ধোধন করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) সকালে উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার সুজন কুমার ভৌমিক এর সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম‍্যান নুরন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা উপস্থিত থেকে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরনের শুভ উদ্ধোধন ঘোষনা করেন।এসময় উপজেলা কৃষি সম্প্রাসারন কর্মকর্তা আপেল মাহমুদসহ উপসহকারী কৃষি কর্মতাগণ উপস্হিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ১০ টি ইউনিয়নের ১ হাজার ৭ শ চাষীকে গম বীজ, ২ হাজার ৪ শ ৩৫ জন চাষীকে শরিষা বীজ, ৫ শ ৩০ জন চাষীকে ভূট্রা বীজ, ৮০ জন চাষীকে চিনাবাদাম ২ শ ৫০ জন চাষীকে খেসারীর ডাল ৮০ জন চাষীকে মুগডাল ৫০ জন চাষীকে মশুর ২৫ জন চাষীকে পিয়াজ ও ৫০ জন চাষীকে সূর্যমূখীর বীজ দেয়া হবে। এছাড়াও এসব ফসলের উৎপাদনের জন‍্য বীজের পাশাপাশি ৫৭ দশমিক ০৩ মে:টন ডিএপি ও ৪৯ দশমিক ৭০ মে:টন এমওপি সার প্রদান করা হবে। এতে উপজেলার ১০ টি ইউনিয়নের ৫ হাজার ২ শ চাষী বিনামুল্যে বীজ ও সার পাবে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক বলেন,উপজেলার ১০ টি ইউনিয়নের ৫ হাজার ২ শ প্রান্তিক ও ক্ষুদ্র চাষীকে ইউপি চেয়ারম‍্যান ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ‍্যমে পর্যায়ক্রমে ফসলভেদে বীজ ও সার দেয়া হচ্ছে। আশা করছি এসব বীজ ও সার সুষ্ঠুভাবে বিতরন করতে পারব।

 


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD