বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

ময়মনসিংহে দুই রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ২৫
আপডেট : বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ণ

রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ, ফ্রিজে তেলাপোকাসহ বাসি খাবার রাখায় ময়মনসিংহের দুই অভিজাত রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর সিকে ঘোষ রোড এলাকায় অভিযান চালিয়ে সারিন্দা রেস্টুরেন্টকে দুই লাখ টাকা এবং ধানসিঁড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান। 

দুপুর দেড়টার দিকে সারিন্দার রেস্টুরেন্টের রান্নাঘরে অভিযান শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। অভিজাত এই রেস্টুরেন্টের রান্নাঘর অপরিচ্ছন্ন, ফ্রিজে পাওয়া যায় বাসি খাবার। জব্দ করা হয় পঁচা গ্রিল, ফেন্ডন্স ফ্রাইসহ বেশ কয়েক প্রকার খাবার। এরপর ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করা হয় ধানসিঁড়ি রেস্টুরেন্টে সেখানকার রান্নাঘর থেকে জব্দ করা হয় পঁচা মাংস। খাবারের ফ্রিজে পাওয়া যায় অসংখ্য তেলাপোকা।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে অব্যাহত অভিযানের অংশ হিসেবে ময়মনসিংহে দুটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। সেখানে অপরিচ্ছন্ন পরিবেশের মধ্য দিয়ে খাবার পরিবেশনসহ নানা সমস্যা পরিলক্ষিত হয়েছে। যারা কারিগর তাদের স্বাস্থ্যসনদ নেই, যা থাকা বাধ্যতামূলক। পঁচাবাসী খাবারের পাশাপাশি ফ্রিজে রাখা খাবারের মধ্যে পাওয়া গেছে তেলাপোকা। যা স্বাস্থ্যঝুঁকির কারণ। তাই দুটি রেস্টুরেন্টকে তিন লক্ষ টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়াও রান্নাঘরের স্বাস্থ্যকর পরিবেশের পাশাপাশি ক্রটিমুক্ত স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়েছে। 

এসময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মির্জা শাহরান হোসাইন, র‌্যাব-১৪’র এএসপিস জাহিদ হাসানসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD