শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

মাত্র এক ভোট পেলেন এমবাপ্পে!

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ৩৩
আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩, ১১:১১ পূর্বাহ্ণ

চলতি মৌসুমের জন্য পিএসজির অধিনায়ক নির্বাচিত হয়েছেন ২৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিওস। অন্যদিকে, প্যারিসের ক্লাবটিতে সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড় হিসেবে বিবেচিত কিলিয়ান এমবাপ্পে সতীর্থদের সমর্থন পাননি বলেই চলে। অধিনায়ক নির্বাচনে মাত্র একটি ভোট পেয়েছেন তিনি। আর সেটি তার ঘনিষ্ঠ বন্ধু আশরাফ হাকিমির।

ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টসের খবরে বলা হয়, পিএসজি কোচ লুইস এনরিকে নতুন অধিনায়ক নির্বাচনের ভার খেলোয়াড়দের ওপর ছেড়ে দিয়েছিলেন। খেলোয়াড়েরা গোপন ব্যালটে ভোট প্রদান করেন। সাধারণত ফুটবলে একটি ক্লাবের ৪ জন অধিনায়ক ঠিক করে রাখা হয়। মূল অধিনায়ক চোট বা নিষেধাজ্ঞায় না খেলতে পারলে অথবা ম্যাচের মধ্যে বদলি হলে অপরজন অধিনায়কত্বের আর্মব্যান্ড পরে থাকেন।

পিএসজির খেলোয়াড়দের ভোটের ভিত্তিতেও চারজনকে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন মার্কিনিওস, যিনি ২০২০ সালে তখনকার অধিনায়ক থিয়াগো সিলভা যাওয়ার পর থেকেই নেতৃত্বে ছিলেন। মার্কো ভেরাত্তির পর স্কোয়াডের সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ও এই ব্রাজিলিয়ান। মার্কিনিওসের অবর্তমানে অধিনায়কত্বের আর্মব্যান্ড পরবেন যথাক্রমে দানিলো পেরেইরা, প্রেসনেল কিমপেম্বে ও এমবাপ্পে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD