শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪১ পূর্বাহ্ন

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

এখনই সময় ডেস্ক / ১২২
আপডেট : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২, ১১:০৮ অপরাহ্ণ

কায়কোবাদ শামীম মাদারীপুর।।

মাদারীপুরে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণার মধ্য দিয়ে শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচন। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলে দুপুর ২টা পর্যন্ত। এর আগে, গত ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে চেয়ারম্যান ও সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ সেপ্টেম্বর। পরে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। পরে বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চলে আপিল দায়েরের। এছাড়া আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর হয় প্রতীক বরাদ্দ। আর ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয় জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব উপজেলা চত্বরে চলে ভোটগ্রহণ। এই নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যরা ভোট দেন তাদের পছন্দের প্রার্থীকে।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নৌকার প্রার্থীর মুনীর চৌধুরী নির্বাচিত হন। এছাড়া সদর উপজেলায় সদস্য পদে ২ জন, কালকিনিতে ২ , ডাসার ৪, রাজৈর ২ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। এছাড়া শিবচর উপজেলায় সাধারণ সদস্য পদে বিনাপ্রতিদন্দ্বীতায় মো. ইলিয়াস হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হন। এছাড়া সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলা থেকে ৫ জন এবং রাজৈর ও শিবচর উপজেলা থেকে দুইজন প্রতিদন্দ্বীতা করেন।

ভোট গ্রহনের পর ফলাফল শেষে সাধারণ সদস্য পদে সদর উপজেলায় উটপাখি প্রতীকে মহিউদ্দিন খান, কালকিনি উপজেলায় তালা প্রতীকে রফিকুল ইসলাম, ডাসারে হাতি প্রতীকে মীর মামুন অর রশিদ, সংরক্ষিত মহিলা আসন -১ (সদর, কালকিনি ডাসার) বই প্রতীকে রোকসানা পারভীন ও সংরক্ষিত মহিলা আসন – ২ (রাজৈর শিবচর) ফুটবল প্রতীকে আয়শা সিদ্দিকা বিজয়ী হন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD