বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

শপথ নিলেন ফিলিপাইনের নতুন প্রেসিডেন্ট

আন্তর্জাতিক নিউজ ডেস্ক / ১৪৬
আপডেট : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ৬:৩৭ পূর্বাহ্ণ

 

ফিলিপাইনের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন প্রয়াত স্বৈরশাসকের ছেলে ফার্দিনান্দ মার্কোস জুনিয়র। এর আগে তিনি ৬০ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন। তার বাবা ১৯৮৬ সালে এক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন। এর ঠিক ৩৬ বছর পরে ফার্দিনান্দ ফিলিপাইনের ক্ষমতায় বসলেন। এর মাধ্যমে মার্কোস পরিবারের রাজনৈতিক উত্তরাধিকার ফিরে এসেছে।

বৃহস্পতিবার প্রয়াত স্বৈরশাসকের ছেলে ফার্দিনান্দ মার্কোস জুনিয়র স্থানীয় সময় ম্যানিলার ন্যাশনাল মিউজিয়ামে শপথ নিয়েছেন। এর মাধ্যমে তিনি বিদায়ী প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তের স্থলাভিষিক্ত হলেন। নির্বাচনে ক্ষমতাসীন প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তের মেয়ে সারা দুয়ার্তে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

খবরে বলা হয়েছে, মার্কোস জুনিয়রের নির্বাচনে জয় ছিল তাদের রাজনৈতিক গৌরব পুনরুদ্ধার করার জন্য মার্কোসদের এক দশক দীর্ঘ সংগ্রামের চূড়ান্ত পরিণতি। তার বাবা ফার্দিনান্দ ১৯৬৫ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ফিলিপাইনের নেতা ছিলেন। সামরিক শাসন জারি, মানবাধিকার হরণ, দুর্নীতি ও দারিদ্র্য ছিল তার শাসনামলের উল্লেখযোগ্য ঘটনা।

 


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD