মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

শিক্ষা-জলবায়ু অগ্রাধিকার নিয়ে শেখ হাসিনা ও প্রিন্স রহিমের বৈঠক

নিজস্ব প্রতিবেদক / ৪৩
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ৯:৫৭ পূর্বাহ্ণ

সুইজারল্যান্ড সফররত বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে বুধবার সাক্ষাৎ করেছেন প্রিন্স রহিম আগা খান। বাংলাদেশে শিক্ষা এবং জলবায়ু অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে তাদের এ সাক্ষাৎ। 

সরকারের চলমান সহায়তা, বিশেষ করে শিক্ষা ক্ষেত্রের জন্য প্রিন্স রহিম এ সময় শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে মাওলানা হাজার ইমাম ও আগা খান ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (একেডিএন)-এর অব্যাহত প্রতিশ্রুতির কথা জানান।

এ সময় প্রিন্স রহিম সামাজিক ও অর্থনৈতিক সূচকে উন্নতি, দারিদ্র্য হ্রাস এবং বাংলাদেশিদের জীবনযাত্রার মান উন্নয়নে বাংলাদেশের ভালো অগ্রগতি স্বীকার করেছেন। এ ছাড়া আলোচনায় প্রিন্স রহিম ২০২২ সালে ঢাকায় আগা খান একাডেমির উদ্বোধনসহ বাংলাদেশে একেডিএন-এর কাজ সম্পর্কে শেখ হাসিনাকে অবহিত করেন।

আলোচনার এক পর্যায়ে শেখ হাসিনা বহু দশক ধরে দেশে অবদানের জন্য মাওলানা হাজার ইমাম এবং একেডিএন-এর কাছে তার কৃতজ্ঞতা জানান।

জেনেভায় স্থানীয় সময় বিকেলে প্যালেইস ডি. নেশনসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন মাল্টার প্রেসিডেন্ট জর্জ ভেলাও। সংক্ষিপ্ত দ্বিপাক্ষিক এ বৈঠকে শেখ হাসিনা মাল্টাকে বাংলাদেশ থেকে ওষুধ ও তৈরি পোশাক আমদানির অনুরোধ করেন।

গতকাল বুধবার আন্তর্জাতিক শ্রম সংস্থার শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি শেখ হাসিনার দিনের সফরের অধিকাংশ সময় কেটেছে উচ্চপর্যায়ের একগুচ্ছ সাইড লাইন বৈঠকে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD