শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

সন্ধ্যা নদীতে লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ ২

নিজস্ব প্রতিবেদক / ১২১
আপডেট : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২, ৯:২৭ পূর্বাহ্ণ

বরিশালের উজিরপুর উপজেলার সন্ধ্যা নদীতে লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষে বালুবাহী বাল্কহেড ডুবে গেছে। এতে বাল্কহেডে থাকা দুই শ্রমিক নিখোঁজ রয়েছে। অপরদিকে, সংঘর্ষে লঞ্চের সামনের দিকের ডান পাশের তলায় ছিদ্র হলে স্থানীয় প্রশাসন লঞ্চটির যাত্রা স্থগিত করে। আশপাশের যাত্রীরা নিজ নিজ গন্তব্যে চলে গেছেন। তবে প্রায় ১শ’ যাত্রী লঞ্চটিতে রয়ে গেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার বিকেল ৫টায় পিরোজপুরের ভান্ডারিয়া থেকে প্রায় ৩০০ যাত্রী নিয়ে একটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো। লঞ্চটি রাত সাড়ে ৯টার দিকে বরিশালের উজিরপুরের সন্ধ্যা নদীর ডাবেরকূল এলাকা অতিক্রমকালে বিপরীতমুখী একটি বাল্কহেডের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাল্কহেডটি ডুবে যায়। এতে নিখোঁজ হয় বাল্কহেডে থাকা দুই শ্রমিক মিলন ও কালাম। তাদের বাড়ি পার্শ্ববর্তী স্বরূপকাঠী এলাকায়। লঞ্চটির উজিরপুর ঘাটের সুপারভাইজার মো. আজাদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, সংঘর্ষে লঞ্চটির সামনের ডানপাশের অংশে ছিদ্র হয়ে যায়। পানির স্তরের কিছুটা উপরে ছিদ্র হওয়ায় তাৎক্ষণিক ঝুঁকি থেকে বেঁচে গেছেন কয়েকশ’ যাত্রী। পরে জরুরীভাবে লঞ্চটি পার্শ্ববর্তী চৌধুরীর হাট খেয়াঘাটে নোঙর করা হয়। এ সময় আশপাশের বিভিন্ন উপজেলার ২ শতাধিক যাত্রী নিজ নিজ বাড়ি ফিরে যান। তবে গতকাল রাত ১টার দিকে লঞ্চে প্রায় ১শ’ যাত্রী ছিলো বলে সুপারভাইজার আজাদ খান জানিয়েছেন।
এদিকে, লঞ্চ দুর্ঘটনার খবর পেয়ে বিআইডব্লিউটিএ এবং স্থানীয় প্রশাসন ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সাময়িক মেরামতে আপাতত ঝুঁকিমুক্ত হলেও বড় নদীতে তুফানে পড়লে দুর্ঘটনার আশংকায় লঞ্চটির যাত্রা স্থগিত করে স্থানীয় প্রশাসন। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে লঞ্চ নোঙরের স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD