মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo কাজী নাসরিনের প্রার্থীতা ঘোষণা Logo অ্যাডভোকেট আরিফা আক্তার বিথির আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

সাংবাদিক নির্যাতন সার্ক জার্নালিস্ট ফোরামের নিন্দা

এখনই সময় ডেস্ক / ৩১৩
আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ণ

ভোলায় ইউপি চেয়ারম্যান এর প্রত্যক্ষ মদদে সাংবাদিক মিজানের উপরে বর্বরোচিত হামলা
সার্ক জার্নালিস্ট ফোরাম’র নিন্দা

ভোলার বোরহানউদ্দিন উপজেলাধীন, পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার এর প্রত্যক্ষ মদদে, তার সন্ত্রা’সী বাহিনী কর্তৃক সাংবাদিক মিজান বর্বরো’চিত হামলার শিকার।

সংবাদ প্রকাশের জেরে, আজ ২৯/০৮/২০২২ সন্ধ্যায় ইউনিয়নের মাঝি বাড়ি নামক জায়গায় স’ন্ত্রাসী আলাউদ্দিন সর্দারের ছেলে সহ ১০/১২জনের একটি দল সাংবাদিক মিজানুর রহমানকে দেশীয় অস্র ও লাঠিসোটা দিয়ে এলোপাতাড়ি মারধর করে। নিজের জীবন রক্ষার্থে মিজান এসময় পুকুরে ঝাপিয়ে পড়ে। এসময় সন্ত্রাসীরা মিজানের মোটরসাইকেলটিও ভাংচুর করে এবং সাথে থাকা নগদ ১৫০০০/ পনেরো হাজার টাকা ছিনিয়ে নেয়।

একাধিক সূত্রে জানা যায়, আলাউদ্দিন সর্দার একসময় এলাকায় ছিচকে চোর ও ছিনতাইকারী হিসেবে পরিচিত ছিল। চুরি ছিনতাই মাদক নারী জুয়া সহ এহেন অপকর্ম নাই যা তার দ্বারা সংঘটিত হয়নি। পরবর্তীতে এক উপজেলা আওয়ামীলীগ নেতার পিওন এর কাজ করেন কিছুদিন ।

দিনে আওয়ামীলীগ নেতাদের চা সিগারেট টানা এবং রাতে ছিনতাই ও চুরি করেই তিনি জীবিকা নির্বাহ করতেন। খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসের জুটসহ গাড়ি ছিনতাই মামলায় তিনি আজও আসামি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর বিভিন্ন মামলা থেকে বাঁচার জন্য পাগলের অভিনয় করেছিলেন কয়েক বছর। শিকল দিয়ে পা বেঁধে বাড়ির দরজায় রাখতেন তার অভিভাবকরা।

পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান হওয়া ছিল তার গভীর স্বপ্ন। স্বপ্ন পূরণের জন্য প্রাণপণ চেষ্টা করেও বারবার ব্যর্থতার পরে এ বছর তিনি একাধিক অভিনয় করে নিজের অবস্থান করে নিলেন। নির্বাচনের পূর্বে মটর সাইকেল এক্সিডেন্ট কে প্রতিপক্ষের হামলা বলে চালিয়ে সাধারণ মানুষের মন জয় করে নিলেন এবং কাফনের কাপড় পড়ে প্রতিক আনতে যাওয়া নিদারুণ অভিনয় তাকে চেয়ারম্যান হওয়ার স্বপ্নপূরণে সহায়তা করে। অভিনয় করতে করতে স্বপ্নে পাওয়া চেয়ারম্যান নামক আলাউদ্দিনের চেরাগটা হাতে পাওয়ার পর আলাউদ্দিন আসল চেহারা প্রকাশ পেতে শুরু করলো।

নির্বাচনে জয়ী হয়ে আলাউদ্দিন চেয়ারম্যান খোলস পাল্টে আবারও নানা অপকর্মে জড়িয়ে পড়ে। সাংবাদিকদের সাথে অশালীন আচরণ, প্রতিপক্ষের লোকজনের সাথে দুর্ব্যবহার সহ নানা অভিযোগ পাওয়া যায় আলাউদ্দিন সর্দারের বিরুদ্ধে।

সাংবাদিক মিজানের উপরে বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন, সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর সভাপতি আবুল কালাম আজাদ। এক বিবৃতিতে তিনি বলেন, সন্ত্রাসী আলাউদ্দিন সর্দার সহ তার সাঙ্গপাঙ্গদের অনতিবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি আরও বলেন, দুস্কৃতকারীদের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের উপরে হামলা মামলা বেড়ে গেছে আশংকাজনকভাবে। এর প্রতিকার না হলে সাংবাদিকতা পেশায় ভবিষ্যৎ প্রজন্ম আগ্রহ হারাবে।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD